The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আসছে স্মার্ট ফোনের মাধ্যমে বন্ধু খোঁজার অ্যাপ ‘সোশ্যালরাডার’

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকের অনেক বন্ধু রয়েছে যারা সারাবিশ্বে ছড়িয়ে আছে। এমন যদি হত আপনার কোন বন্ধু কোন যায়গায় আছে তা খুঁজে বেরকরার কোন ব্যবস্থা থাকতো? হ্যাঁ, এই বিষয়টিকে বাস্তব রূপ দিতেই তৈরি হলো ‘সোশ্যালরাডার’ নামের বন্ধু খোঁজার মোবাইল অ্যাপ।


448800-smartphones

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, লিঙ্কডইন, ইনস্টাগ্রাম, ফোরস্কয়ার ও গুগল+ এর বন্ধুদের অবস্থান জানাতে তৈরি হয়েছে ‘সোশ্যালরাডার’ নামের এই সফটওয়্যার। এটি তৈরি করেছেন শিক্ষা বিষয়ক সফটওয়্যার ব্ল্যাকবোর্ড-এর প্রতিষ্ঠাতা মাইকেল চেজেন

সাধারণত আমাদের সকল যোগাযোগ মাধ্যমে থাকা বন্ধুদের ট্রাক করাই এই অ্যাপ এর কাজ। ধরুন আপনি এক যায়গায় আছেন এখন। জানেন না আপনার সাথেই হয়তো অথবা খুব কাছেই আছে আপনার কোন সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিত বন্ধু। সোশ্যালরাডার আপনাকে বলে দেবে আপনার আশেপাশে কি আসলেই কোন বন্ধু অবস্থান করছে কিনা! যদি করেও থাকে তবে ঠিক কত দূরে!

সোশ্যালরাডার এর বন্ধু খোঁজার ক্ষমতা বেশ কয়েক কিলোমিটার ব্যাপি। আপনি যদি জানতে চান আপনার বন্ধুদের কে কোথায় তবে আপনার সোশ্যালরাডার অ্যাপ চালু করুন এবং সার্চ করুন আপনার বন্ধু তালিকার কেউ কি আপনার পাশেই আছে কিনা!

SocialRadar-from-his-Facebook-640x263

সোশ্যালরাডার এর সুবিধা হচ্ছে আপনি যখন দেশের বাইরে যাবেন তখন। হয়তো আশেপাশে সব বিদেশী থাকবে। কিন্তু সোশ্যালরাডার এর সাহায্যে আপনি জেনে যেতে পারবেন আপনার দেশের কোন বন্ধু যে কিনা সামাজিক যোগাযোগ মাধ্যম সমূহেও সংযুক্ত আছে আপনার সাথে এবং তারা কেউ আপনার পাশে আছে কিনা।

নির্মাতা তাঁর অ্যাপ বিষয়ে বলেন, “আমরা ব্যবহারকারীর নিরাপত্তার বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি। ফলে আপনি যদি চান আপনার বস্থান শেয়ার করবেন না তবে কেউ তা জানতে পারবেনা।

অ্যাপটি আপাতত আমেরিকায় কেবল আইফোন ব্যবহারকারীদের জন্য পাওয়া যাচ্ছে। এন্ড্রয়েড কিংবা উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা এটি পেতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।

সূত্রঃ ওয়াশিংটন পোস্ট

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...