ফ্রি অ্যাপ দিয়ে স্মার্টফোনে তুলুন HDR ছবি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এক সময় বিভিন্ন অ্যাপ দিয়ে স্মার্টফোনে ধারন করা ছবি সমূহ এডিট করে আলাদা ভাবে সুন্দর করতে হলেও বর্তমানে স্মার্টফোনের ক্যামেরা পিক্সেল আগের চেয়ে অনেক উন্নত হওয়াতে বিভিন্ন ক্যামেরা অ্যাপ ব্যবহার করে স্মার্টফোনেই HDR ছবি তোলা যায় অনায়েসে।


unnamed1_result

আজ আমরা আপনাদের স্মার্টফোনে ব্যবহার করা যায় এমন ৩ টি এইচডিআর ক্যামেরা অ্যাপ এর সাথে পরিচয় করিয়ে দিবো। এন্ড্রয়েড স্মার্টফোনের জন্য সবচেয়ে সহজ এবং ফ্রি তিনটি অ্যাপ সম্পর্কে একে একে জেনে নিন।

১) ক্যামেরা ৩৬০-

unnamed3_result

Camera 360 নামের এই অ্যাপটি আপনার স্মার্টফোনের বিল্ট ইন ক্যামেরা থেকে অনেক উন্নত ভার্সনের ছবি তুলতে সক্ষম। এতে আপনি নির্ধারণ করে দিতে পারবেন ছবি কি ধরণের তুলবেন এবং ছবির মেগা পিক্সেল কেমন হবে। ক্যামেরা ৩৬০ স্মার্টফোন ফটোগ্রাফারদের মাঝে দুর্দান্ত সাড়া ফেলতে সক্ষম হয়েছে। এই অ্যাপ দিয়ে আপনি যদি ঠিক ঠাক ছবি তুলতে সক্ষম হন তবে আপনার স্মার্টফোন ক্যামেরা দিয়ে তোলা ছবি দেখে অনেকেই বোকা বোনে যাবে মনে করবে হাই ডেফিনেশান কোনও ক্যামেরার সাহায্য তোলা ছবি কিনা তা ভেবে।

গুগল প্লে থেকে ডাওনলোড করতে এখানে ক্লিক করুন

২) এইচডিআর ক্যামেরা

unnamed_result

এর নামই হচ্ছে এইচডিআর ক্যামেরা। এর সাহায্য নিয়ে আপনি দুর্দান্ত সব এইচডিআর ছবি তুলতে পারবেন যদি আপনার স্মার্টফোনের ক্যামেরা রেসুলেশান মোটামুটি ভালো মানের থাকে। তোবে আপনার ফোনের র‍্যাম ১ গিগা বাইটের কম হলে এই অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে ডিভাইস কিছুটা লেগ বা হ্যাং হতে পারে। এতে আপনি ছবি তুলে তাৎক্ষনিক এডিট করতে পারবেন বিভিন্ন ফাংশান এর সাহায্য নিয়ে।

গুগল প্লে থেকে ডাওনলোড করতে এখানে ক্লিক করুন।

৩) Retro Camera-

7088836717_eb9da0b9bf_z_result

এই ক্যামেরার মূল বিশেষত্ব হচ্ছে এটি দিয়ে আপনি হাই ডেফিনেশান ছবি তো তুলতে পারবেনই সাথে সাথে এটি দিয়ে আপনি আপনার ক্যামেরাকে বানিয়ে ফেলতে পারবেন ১৯৭০ সালের দিকে যে সব ক্যামেরা ছিলো সেই ভিন্টেজ মানের। অর্থাৎ ছবি উঠবে এইচডিআর কিন্তু তা দেখা যাবে কিছুটা সাদা কালো এবং লাল আভা সহকারে।

গুগল প্লে থেকে ডাওনলোড করতে এখানে ক্লিক করুন।

কেমন লাগলো জানাবেন, আরও ভালো ভালো অ্যাপ এবং টিপস পেতে দি ঢাকা টাইমসের সাথেই থাকুন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...