The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফোন কল সম্পর্কিত সকল চাহিদা মেটাবে স্মার্টফোনের স্মার্ট কল Apps ট্রু-কলার!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আপনার ফোন ডিরেক্টরিটি যদি এমন হত যেখানে অনাকাঙ্ক্ষিত কলগুলো ব্লক হয়ে যাবে। কিংবা যে কলগুলোতে সাড়া দেওয়ার দরকার নেই তা জানিয়ে দিবে, তবে কতই না ভালো হত। আপনার এই চাহিদা মেটাতে পারে ‘ট্রু-কলার‘ নামের অ্যাপটি। ট্রু-কলার অ্যাপটি সকল স্মার্টফোনের প্লাটফর্মের জন্য পাওয়া যাচ্ছে।


truecaller-android-app

নগরজীবনের ব্যস্ততায় এইরকম একটি অ্যাপ সকলের জন্যই খুব প্রয়োজনীয়। এবার দেখে নেওয়া যাক অ্যাপসটি কিভাবে কাজ করে।

১. সার্চিং

feature-search

কাজের ব্যস্ততার মাঝে কাউকে ফোন করার সময় ফোনবুকের হাজার নাম্বারের মাঝে সঠিক মানুষটির নাম্বার খুজে বের করা বেশ ঝামেলার। এক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে ট্রু-কলার নামের অ্যাপসটি। কারণ এখানে আপনি আপনার নাম্বারগুলোকে প্রতিষ্ঠানভিত্তিক কিংবা ব্যবসায়িক আকারে সাজাতে পারেন। কিংবা আপনি আপনার বন্ধুদেরকে আলাদা কমিউনিটি আকারে রাখতে পারেন। আপনার পরিচিতদের মধ্যে কেউ কেউ আপনাকে নাম্বার পাঠাতে পারবে এবং আপনি পছন্দমত নাম্বারটি অনুমোদন করতে পারবেন।

২. কলারের পরিচয়

feature-caller-id

আপনার ব্যক্তিগত তথ্য এবং আপনার মোবাইল নাম্বারটিকে সংরক্ষণ করবে ট্রু-কলার। আপনি এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে জানতে পারবেন কে আপনাকে কল করলো কিংবা আপনাকে কে খুজছে? ট্রু-কলার আপনাকে এই সম্পর্কে অবগত করবে।

অ্যাপস নিয়ে আরো পড়ুনঃ এখন থেকে মোবাইলেই পাবেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন তথ্য সেবা!

৩. অবাঞ্ছিত কলগুলোকে ব্লক করবে

feature-block

অবাঞ্ছিত স্প্যাম কলগুলো থেকে আপনাকে প্রতিরোধ করবে অ্যাপসটি। কোন একটি স্প্যাম নাম্বার সম্পর্কে ব্যবহারকারীকে রিপোর্ট প্রদান করবে, ফলে ব্যবহারকারী দ্রুত নাম্বারটি ব্লক করতে পারবেন। কিংবা একজন ব্যবহারকারী স্প্যামার নাম্বারগুলোর আলাদা একটি কমিউনিটি তৈরি করে সেগুলো ব্লক করতে পারেন।

৪. সামাজিক সিনক্রোনাইজেশন

truecaller-for-pc

আপনি চাইলে আপনার সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর সাথে যেমন ফেসবুক, টুইটার অ্যাপসটির সংযোগ করতে পারেন। ফলে এটি সামাজিক মাধ্যমগুলোর সাথে অটোমেটিক সিনক্রোনাইজ হয়ে যাবে। বন্ধুদের আপডেটগুলো খুব সহজে পেয়ে যাবেন।

ব্যক্তিগত, ব্যবসায়িক কিংবা সামাজিক সকল ক্ষেত্রে বর্তমানে আমাদের সেল নাম্বারটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। ফলে এর প্রতি একটি নিরাপদ দৃষ্টি আপনাকে দিতেই হবে। আর এই নিরাপত্তাকে আরো সহজ করে ট্রু-কলার। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানেআইফোন ব্যবহারকারীরা অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...