The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সহজে খুজুন পছন্দের username! [টিউটোরিয়াল]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ইন্টারনেট জুড়ে রয়েছে অসংখ্য ওয়েব সাইট এবং সব সাইটের মাঝে আপনাকে হয়তো বেশ কিছু জনপ্রিয় ওয়েব সাইটে আইডি খুলতে হতে পারে। আজকে আমরা এমন কিছু ওয়েব সাইটের বিষয়ে জানবো যারা আপনাকে আপনার পছন্দের Username কোন কোন সাইটে খালি আছে সে বিষয়ে ধারনা দেবে।


handbook3_Fotor

আপনি যদি একটি ওয়েব সাইটে একটি একাউন্ট Username নিয়ে থাকতে চান তবে আলাদা বিষয়। আবার এক এক ওয়েব সাইটে যদি এক এক Username ব্যবহার করেন তাহলে আপনার জন্য Username বিষয়ে এই পোষ্ট না। যারা একটু ইউনিক, নিজের একটি ইউনিক Username দিয়েই সকল ওয়েব সাইট যেমন সামাজিক যোগাযোগ মাধ্যম সমূহে আইডি খুলতে চান তাদের জন্য আমরা নিয়ে আসছি কিছু ওয়েব সাইটের ঠিকানা। যেখানে আপনি মুহূর্তে জেনে যাবেন আপনার পছন্দের Username টি কোন কোন জনপ্রিয় সাইটে Availabil আছে।

ধরুন আপনি একটি Username ব্যবহার করতে চান কিন্তু আপনার নিজের নামের username বিভিন্ন website এই আগেই বুক হয়ে থাকতে পারে। সেক্ষেত্রে আপনি যদি একটি ইউনিক Username ব্যবহার করতে চান তবে, যে username আপনি ব্যবহার করবেন তা কোন কোন website Registration এর জন্য খালি আছে জানতে পারবেন নিচের ৬টি ওয়েব সাইট থেকে। এরা সমগ্র ইন্টারনেট ঘেটে আপনাকে জানিয়ে দিবে কোন কোন ওয়েবসাইটে আপনার নির্ধারিত Username টি খালি আছে বা ইতোমধ্যে কেউ নিয়ে নিয়েছে।

তো আর দেরি কেন? নিচের সাইট সমূহে যান নিজের পছন্দের Username লিখুন, খুঁজে দেখুন এবং যে সব সাইটে এখনও খালি আছে ঝটপট খুলে ফেলুন নিজের পছন্দের Username দিয়ে একাউন্ট।

১) http://knowem.com
২) http://namechk.com
৩) http://www.namechecklist.com
৪) http://checkusernames.com
৫) http://www.namecheckr.com
৬) http://claim.io

Loading...