The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বকাপ টুকিটাকি: নিষিদ্ধ হওয়ায় আগামী ম্যাচে দেখা যাবে না পেপেকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পর্তুগালের পেপের লাল কার্ড খেয়ে মাঠ ত্যাগের কথা সবারই মনে আছে নিশ্চয়ই। সেই পেপে আগামী ম্যাচে মাঠে নামতে পারবে না।

papaya

জার্মান ও পর্তুগালের খেলার সময় জার্মান ফরোয়ার্ড টমাস মুলারকে অকারণে ঢুস মেরেছিলেন পেপে। সে কারণে তাকে সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে হয়। শোনা যাচ্ছিল, এই ঘটনায় ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন পর্তুগিজের এই ডিফেন্ডার পেপে। কিন্তু অল্পতেই পার পেয়ে গেলেন তিনি। বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা ঢুস-কাণ্ডে পেপেকে মাত্র এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে। একই সঙ্গে তাঁকে ৯ হাজার ৮৬০ পাউন্ড জরিমানা করেছে। যা বাংলাদেশী মুদ্রায় দাঁড়ায় প্রায় ১৩ লাখ টাকা।

papaya-2

ফিফা এক বিবৃতিতে জানিয়েছে, পেপের নিষেধাজ্ঞা রবিবার রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে পর্তুগালের ম্যাচে কার্যকর থাকবে। ২৬ জুন ঘানার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অবশ্য খেলতে পারবেন পেপে।

উল্লেখ্য, মাঠের ভেতরে এমন কাণ্ড করা এবং শাস্তি পাওয়ার অভিজ্ঞতা পেপের এবারই প্রথম নয়। ২০০৯ সালেও লা লিগায় গেটাফের বিপক্ষে রিয়ালের ম্যাচে তিনি আরও ভয়াবহ কাণ্ড ঘটান। গেটাফের এক খেলোয়াড়কে তিনি মাঠে শুধু ফাউল করেই ক্ষান্ত হননি, ফাউলের পর আবার বসিয়ে দিয়েছিলেন কয়েকটি লাথি। ব্যাপারটি এতটাই বাজে ছিল যে, তাঁকে সেসময় ১০ ম্যাচের নিষেধাজ্ঞার ধাক্কা সামলাতে হয়। ২০১১ সালেও বার্সেলোনা এবং ব্রাজিলীয় তারকা দানি আলভেজকে খোঁচা মারার অপরাখে লাল কার্ড খান। এমনকি বার্সার আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসিকেও আক্রমণ করেছিলেন এই পেপে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...