[টিউটোরিয়াল] কিভাবে অ্যান্ড্রয়েডের ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলো রিকভার করবেন?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অনেক সময় মনের অজান্তে আমাদের স্মার্টফোনের প্রয়োজনীয় এসএমএস ডিলিট হয়ে যায়। আবার অনেক সময় দেখা যায় প্রয়োজন নেই এমন মনে করে মেসেজ ডিলিট করে দেই কিন্তু পরে প্রয়োজন হয়। এমন অবস্থায় আপনি চাইলেই মেসেজগুলো ফিরিয়ে আনতে পারবেন না এই জন্য আপনাকে ব্যবহার করতে হবে কিছু অ্যাপস যা আপনার ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলো ফিরিয়ে আনবে।


Coolmuster_All-in-One_Video_Converter,_Transfer_Tools,_eBook_Converter_and_Recovery_Tools_-_2014-09-01_13.41.25

অ্যান্ড্রয়েড মার্কেটপ্লেসে এমন অনেক সফটওয়্যার রয়েছে যেগুলো দিয়ে আপনি খুব সহজেই আপনার ডিলিট করা মেসেজগুলো উদ্ধার করতে পারবেন। তবে এইক্ষেত্রে একটি বিষয় মাথায় রাখতে হবে যে, আপনার ডিলিট করা মেসেজগুলো ক্যাচ মেমরির যে অংশটুকূ দখল করে রেখেছে সে অংশটুকূ যদি অন্য কোন ডাটা দখল করে ফেলে। তবে তা আর উদ্ধার করা সম্ভবপর হবে না। সফটওয়্যারগুলোর মধ্যে জনপ্রিয় সফটওয়্যারগুলো হলোঃ

1. coolmuster android sms+contacts recovery
2. wondershare dr.fone for andorid



3. android data recovery

আলোচনার সুবিধার জন্য আমরা এখানে যে কোন একটি সফটওয়্যার আলোচনা করবো। কেননা এই সকল সফটওয়্যারগুলোর মধ্যে বেশিরভাগই ইন্সটল পদ্ধতি এবং কার্যপ্রণালী একই রকম। তাই এই ক্ষেত্রে আমরা wondershare dr.fone for android ইন্সটল এবং কার্যপদ্ধতি আপনাদের সামনে তুলে ধরবো।

530

১। উপরের সফটওয়্যারগুলোর যেকোনো একটি আপনার উইন্ডোজ কিংবা ম্যাক পিসিতে ইন্সটল করে নিন। এই সফটওয়্যারগুলো বেশ ছোট আকারের হয়ে থাকে। সাধারণ সফটওয়্যার ইন্সটল পদ্ধতির মতো এগুলো ডাউনলোড করে ইন্সটল করে নিন।

614

২। এবার ইউএসবি ক্যাবল দিয়ে আপনার অ্যান্ড্রয়েড ফোনের সাথে পিসি কিংবা ম্যাকের সংযোগ স্থাপন করুন। তবে এই ক্ষেত্রে আপনার ফোনে ইউএসবি ডিবাগিং মুড একটিভ থাকতে হবে।
715

৩। এবার পিসির সাথে সংযোগ স্থাপন করে আপনার ডিলিট হয়ে যাওয়া ফাইলগুলো স্ক্যান করুন।

810

৪। স্ক্যান সম্পন্ন হলে আপনার ডিলিট হয়ে যাওয়া মেসেজগুলো দেখাবে। সেখান থেকে যে মেসেজগুলো আপনি রিকভার করতে চাচ্ছেন তা সিলেক্ট করে দিন। এবার রিকভার বা রিস্টোর বাটনটি প্রেস করলেই তা উদ্ধার হয়ে যাবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

মন্তব্য

Loading...