The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অসাধারণ এই আকাশ ছোঁয়া বাড়িতে থাকা একদম ফ্রি তবে…

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ইতালির Julian পর্বত মালার সর্বোচ্চ চুড়ায় তৈরি হয়েছে নান্দনিক এক বাড়ি, মজার বিষয় হচ্ছে এই বাড়িতে থাকা একদম ফ্রি। কিন্তু থাকতে হলে আপনাকে নিজেই ৮ হাজার ৩শ ফুট উচ্চতা পাড়ি দিতে হবে।


mountain-hut-house-6

মূলত বিখ্যাত মাউন্টেরিয়ান Luca Vuerich জিনি এই পর্বতের চুড়ায় উঠেই মারা যান ২০১০ সালে বিরূপ আবহাওয়ার কারনে। তার পরিবারের অর্থায়নে এখানে তৈরি হয়েছে সিমেন্টের খুঁটিতে কাটের ফ্রেমে দুর্দান্ত এই বাড়ি। এখানে পর্বত আরোহীরা আরোহণ উত্তর বিশ্রাম নিতে পারবেন। তীব্র ঠাণ্ডা থেকে কিছুক্ষণ জিরিয়ে নিতে পারবেন।

সম্পূর্ণ বাড়ির ডিজাইন করেন Giovanni Pesamosca, এটি ২০১২ সাল থেকে চালু আছে। যেকোনো পর্বত আরোহী এখানে বিশ্রাম নিতে পারবেন এতে তাকে কোনো ভাড়া দিতে হবেনা। বাড়ির ভেতরে এক সাথে ৪ জন আরোহী ঘুমানোর ব্যবস্থা আছে।

বাড়িটির ডিজাইন এমন ভাবে করা হয়েছে যাতে পর্বতের চুড়ায় জমা বরফ গোলে যেতে পারে সুন্দরভাবে, এছারা এর চালার ব্যবস্থায় একই উপায়ে করা হয়েছে। বাড়িটিতে বাইরে থেকে হাওয়া ঢুকার ব্যবস্থা রাখা হয়েছে তবে বাসিন্দারা যদি চান তবেই হাওয়া ঢুকার রাস্তা খুলে দিতে পারবেন কিন্তু সেখানে প্রচুর শীত হওয়ায় কেউই চাইবেন না বাইরের হাওয়া সেখানে প্রবেশ করুক।

এবার একে একে দেখে নিন বাড়ির তৈরি থেকে ভেতরের সব দৃশ্য।

mountain-hut-house-1


mountain-hut-house-2


mountain-hut-house-3


mountain-hut-house-4


mountain-hut-house-5


mountain-hut-house-7


mountain-hut-house-8


mountain-hut-house-9


mountain-hut-house-10


mountain-hut-house-11

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...