The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এসে গেলো ‘উইন্ডোজ ১০’

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মাইক্রোসফট এবার ঘোষণা দিয়েছে ‘উইন্ডোজ ১০’ বাজারে আনার। ৩০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে এই ঘোষণা দেয় মাইক্রোসফট। সবার ধারণা ছিলো এই অনুষ্ঠানে মাইক্রোসফট উইন্ডোজ ৯ আনার ঘোষণা দিবে।


1

বর্তমানে গুগোল এবং অ্যাপেলের আধুনিক সব অপারেটিং সিস্টেম এবং সুবিধার ভিড়ে দিন দিন জনপ্রিয়তা হারাচ্ছে মাইক্রোসফট। এর আগে মাইক্রোসফট উইন্ডোজ ৮ বার করলেও তা ভালো চলেনি। বিভিন্ন সংস্থার জরিপে দেখা গেছে মোট ২০ শতাংশ ব্যবহারকারী মাইক্রোসফট উইন্ডোজ ৮ ব্যবহার করছে।

একটা সময় উইন্ডোজ এক্সপি এবং ৭ সারাবিশ্ব ব্যপি এক ছত্র আধিপত্য বিস্তার করেছিলো, সারা বিশ্বে ১৫০ কোটি মানুষ উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করতো। তবে বর্তমানে সেই অবস্থান হারিয়ে ফেলেছে উইন্ডোজ। মাইক্রোসফট এখন উইন্ডোজ নিয়ে হিমশিম খাচ্ছে।

সদ্য ঘোষণা হওয়া উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমটি ব্যবহারকারীদের আস্থার কথা মাথায় রেখে বানানো হয়েছে। এই অপারেটিং সিস্টেম খুব হালকা এবং এটি একই সাথে মোবাইল, ট্যাবলেট, ল্যাপটপ, কম্পিউটার, এক্সবক্স সব কিছুতেই ব্যবহার করা সম্ভব হবে। বিভিন্ন টেক বিশ্লেষকরা বলছেন, মোবাইল ফোনে উইন্ডোজ বিনা মূল্যে আপগ্রেড করে নেওয়ার সুযোগ দিতে পারে মাইক্রোসফট।

এদিকে বিশ্লেষকেরা বলেছেন, আগামী বছর নাগাদ এটি বাজারে আসতে পারে। মাইক্রোসফট জানিয়েছে বুধবার থেকে মাইক্রোসফটের ওয়েবসাইটে উইন্ডোজ ১০-এর প্রিভিউ সংস্করণটি পাওয়া যাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...