The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাতাসচালিত মোটরসাইকেল উদ্ভাবক নুরুজ্জামান সড়ক দুর্ঘটনায় নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাতাসচালিত মোটরসাইকেল উদ্ভাবন করে দেশবাসীকে যিনি তাক লাগিয়ে দিয়েছিলেন হবিগঞ্জের সেই যুবক নুরুজ্জামান সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

Nuruzzaman killed

হবিগঞ্জের ৩০ বছর বয়সী যুবক হাফেজ নুরুজ্জামান বাংলাদেশের প্রথম বাতাসচালিত মোটরসাইকেলের উদ্ভাবন করে দেশবাসীকে তাক লাগিয়ে দেন। তার এই উদ্ভাবনের খবরে দেশব্যাপি এক সাড়া পড়ে যায়। সেই তরুণ উদ্ভাবক নুরুজ্জামান সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

গতকাল ২৩ নভেম্বর দুপুর ২টায় ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোহাগপুরে প্রাইভেটকার-ট্রাকের সংঘর্ষে নুরুজ্জামান ও অপর আরও ৩ যাত্রী নিহত হন। নিহত নুরুজ্জামান হবিগঞ্জ সদর উপজেলাস্থ রিচি গ্রামের কৃষক সৈয়দ আলী এবং রোকেয়া বেগমের ছেলে।

জানা যায়, দুপুরে নুরুজ্জামানসহ আরও ৬ যাত্রীসহ প্রাইভেট কারযোগে ঢাকা যাচ্ছিলেন। কারটি ঢাকা-সিলেট মহাসড়কের সোহাগপুরে পৌঁছালে বিপরীত দিক হতে আসা বালু বোঝাই একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই অজ্ঞাতপরিচয় ৩ যাত্রী নিহত এবং নুরুজ্জামানসহ ৪ যাত্রী আহত হন। এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদরে আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নুরুজ্জামানকে মৃত ঘোষণা করেন। নুরুজ্জামান চট্টগ্রামের শ্যামলী পলিটেকনিক ইনস্টিটিউটের অটো মোবাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন।

উল্লেখ্য, তরুণ এই উদীয়মান উদ্ভাবক হাফেজ নুরুজ্জামান হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ এলাকায় আনুষ্ঠানিকভাবে এ বছরের ৫ মার্চ বাতাস চালিত মোটরসাইকেলে চড়েন। তার উদ্ভাবিত সাইকেল চালাতে লাগবে না কোনো তেল-পেট্টোল। শুধুমাত্র বাতাসের ওপর ভর করেই চলবে পরিবেশ বান্ধব এই মোটর সাইকেল। তার উদ্ভাবনে দেশজুড়ে সাড়া পড়ে যায়।

Loading...