The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ব্রেকিং নিউজ: কুলাউড়ায় আন্তঃনগর ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত: জয়পুরহাটে লাইন উপড়ে ফেলায় রেল চলাচল বন্ধ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কুলাউড়ায় আন্তঃনগর ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়ে ১২ জন আহত। অপরদিকে জয়পুরহাটে লাইন উপড়ে ফেলায় রেল চলাচল বন্ধ হয়ে গেছে।

train derailed

কুলাউড়ায় আন্তঃনগর ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়ে ১২ জন আহত। বুধবার দিবাগত রাত ৩টার দিকে এই দুর্ঘটনার পর হতে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গেছে। আহতদের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে শ্রীমঙ্গল রেলওয়ে সূত্রে জানা গেছে।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, কুলাউড়ার টিলাগাঁও এবং মনু রেলওয়ে স্টেশনের মাঝের চকশালন নামক এলাকায় সিলেট হতে ছেড়ে আসা চট্রগ্রামগামী ‘উদয়ন এক্সপ্রেস’ ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়। অবশ্য কী কারণে ট্রেনটি লাইনচ্যুত হয় তা এখনও নিশ্চিত করতে পারেননি কেও। তবে ধারণা করা হচ্ছে রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলার কারণে এমনটি ঘটে থাকতে পারে। উদ্ধারকারী ট্রেন ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাকবলিত ট্রেনের ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারের কাজ শুরু হয়েছে।

জয়পুরহাটে লাইন উপড়ে ফেলায় ট্রেন চলাচল বন্ধ

জয়পুরহাটে লাইন উপড়ে ফেলায় ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়েছে। রেলকর্মীরা বিষয়টি বুঝতে পারার কারণে কোনো দুর্ঘটনা ঘটেনি। আজ বৃহস্পতিবার ভোররাত হতে জয়পুরহাটের সঙ্গে ঢাকা, রাজশাহী, দিনাজপুর, সৈয়দপুর, পাবর্তীপুর ও নীলফামারীর সঙ্গে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা যায়, ভোররাতের কোনো এক সময় জয়পুরহাট সদর উপজেলার উরি সেতু নামক এলাকায় প্রায় ৩৬ ফুট রেল লাইন উপড়ে ফেলা হয়েছে। আগে বুঝতে পারার কারণে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। এ সময় রেললাইনের প্যান্ডেল ক্লিপ এবং ফিসপ্লেট খুলে প্রায় ৩৬ ফুট লাইন উপড়ে ফেলা হয়। লাইন মেরামতের কাজ চলছে।

উল্লেখ্য, এই ঘটনার আগে গতকাল বুধবার রাত সাড়ে ৯টার সময় জয়পুরহাট সদরের পুরানাপৈল এলাকায় রেল লাইনে নাশকতার চেষ্টার অভিযোগে ২ কিশোরকে ধারালো অস্ত্রসহ গ্রেফতার করে পুলিশ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...