The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দাবি নিয়ে অনড় শিল্পীরা: অবস্থান ধর্মঘট অব্যাহত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দাবি নিয়ে অনড় রয়েছেন চলচ্চিত্র শিল্পীরা। অবস্থান ধর্মঘট অব্যাহত রেখেছেন। হিন্দি আর উর্দু ছবির বিরুদ্ধে শিল্পীদের এই আন্দোলন কর্মসূচি চলছে।

Film Artists strike continues

বিএফডিসিতে চতুর্থ দিন গতকালও হিন্দি আর উর্দু ছবির বিরুদ্ধে শিল্পীদের আন্দোলন কর্মসূচি পালিত হয়েছে। আন্দোলনের কর্মসূচি অনুযায়ী গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট ব্যানারে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি সভাপতি দেলোয়ার জাহান ঝন্টুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি নিয়ে যান।

চলচ্চিত্র শিল্পের সংকট, ভিডিও পাইরেসি, রুচিহীন আকাশ সংস্কৃতি, অস্বাস্থকর ও নিম্নমানের প্রদর্শন ব্যবস্থা, পুজির অভাব, আমদানি নিষিদ্ধ উপমহাদেশীয় ভাষার চলচ্চিত্র প্রদর্শনের চক্রান্ত সহ আরো নানা বিষয় এ স্মারকলিপিতে স্থান পায়।

চার পৃষ্ঠার এই স্মারকলিপিতে বাংলাদেশে হিন্দি এবং উর্দু তথা উপমহাদেশীয় ছবি আমদানি ও প্রদর্শন বন্ধ করে চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানানো হয়েছে।

বিএফডিসির মূল গেটের বামপাশের মঞ্চে অবস্থান ধর্মঘট কমসূচিতে অংশ নিয়ে বক্তরা হিন্দি এবং ঊর্দু ভাষার চলচ্চিত্র যাতে মুক্তি দেওয়া না হয় ও এর বিপক্ষে বিভিন্ন যুক্তি-তর্ক তুলে ধরেন। ওই সমাবেশে পরিচালক অভিনেতাসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলেই উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...