The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতীয় বাংলা সিনেমা ‘রাজকাহিনী’তে অভিনয় করছেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতীয় বাংলা সিনেমা ‘রাজকাহিনী’তে অভিনয় করছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

Raj Kahini

ভারতীয় বাংলা ছবির নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়ের সিনেমা ‘রাজকাহিনী’তে অভিনয় করছেন বাংলাদেশী জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নারীকেন্দ্রিক এই চলচ্চিত্রটিতে সুপ্রিয়া দেবী, ঋতুপর্ণা সেনগুপ্ত, পার্নো মিত্র, সাবিত্রী মুখোপাধ্যায় প্রমুখ অভিনয় করছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিটির পাত্র-পাত্রীদের ছবিসহ ‘ফার্স্ট লুক’ প্রকাশ করেছেন নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় নিজেই। জানা গেছে, দীর্ঘ ১২ বছর পর ‘রাজকাহিনী’র মাধ্যমে সৃজিতের সঙ্গে কাজ করছেন ঋতুপর্ণা।

এ বিষয়ে ঋতুপর্ণা সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘এটা গণিকাদের নিয়ে গল্প। বিষয় দেশভাগ। সীমান্তসংলগ্ন একটা বাড়িকে কেন্দ্রে রেখে ছবি। আমাকে বাংলা, হিন্দী, ঊর্দুতে সংলাপ বলতে হয়েছে। চরিত্রটা খুব চ্যালেঞ্জিং। শুধু আমারই নয়, সৃজিতের পরিচালক জীবনেও এই ছবি একটা কঠিন চ্যালেঞ্জ।’

নির্মাতা সৃজিত বলেন, ‘পাশ্চাত্য যেভাবে হলোকাস্টকে ট্রিট করেছে, সেটা নিয়ে যে ধরনের বই লেখা হয়েছে, সিনেমা হয়েছে, সংস্কৃতিতেও এসেছে, সেভাবে কিন্তু দেশবিভাগকে আমরা মনে রাখিনি। খুব তাড়াতাড়ি ভুলে গিয়েছি সেই ক্ষতটা। আজকের প্রজন্মের কাছে পার্টিশান ঠাকুরমার ঝুলি ‘

ভারতীয় লেখিকা ইসমত চুগতাই এবং দেশবিভাগের পর পাকিস্তানে পাড়ি দেওয়া লেখক সাদত হাসান মান্টো ও চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের প্রতি উৎসর্গ করে সিনেমাটি নির্মাণ করছেন সৃজিত মুখোপাধ্যায়। সিনেমাটির শুটিং শুরু হয়েছে ২০১৪ সালের ডিসেম্বর মাসে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...