অস্ট্রেলীয় স্কুলছাত্র ইরাকে আত্মঘাতী হামলায় প্রাণ দিলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অস্ট্রেলীয় এক স্কুলছাত্র ইরাকে আত্মঘাতী হামলায় প্রাণ দিলো। ইসলামিক স্টেট (আইএস)-এর পক্ষে লড়াই করতে ওই ছাত্র মধ্যপ্রাচ্যে পাড়ি দেয় সে।

Australian schoolboy killed

অস্ট্রেলীয় এক স্কুলছাত্র ইরাকে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ দিয়েছে। ইসলামিক স্টেট (আইএস)-এর পক্ষে লড়াই করতে মধ্যপ্রাচ্যে পাড়ি দেয় সে। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, মেলবোর্নের ১৮ বছর বয়সী জ্যাক বিলার্দি নামে ওই ছাত্র একজন ধর্মান্তরিত মুসলিম ছিল। ২০১৪ সালে জ্যাক বিলার্দি তুরস্ক হয়ে ইরাকে যান।

আইএসের সঙ্গে সম্পৃক্ত একটি ট্যুইটার অ্যাকাউন্ট হতে বুধবার একটি ছবি প্রকাশ করা হয়। তাতে দেখা যাচ্ছে, জ্যাক বিলার্দি একটি সাদা রঙের গাড়িতে চালকের আসনে বসে আছেন। তাতে ক্যাপশন দেওয়া রয়েছে, ‘আল্লাহ তাকে গ্রহণ করুন’।

এদিকে অস্ট্রেলীয় সরকার বলেছে, এই প্রতিবেদনের ব্যাপারে তারা এখনও নিশ্চিত করে কিছু জানাতে পারছে না। তবে প্রধানমন্ত্রী টরি অ্যাবোট এটিকে ‘এটি সত্যি ভয়ানক পরিস্থিতি’ এমন উল্লেখ করেছে।

প্রধানমন্ত্রী টরি অ্যাবোট আরও বলেন, ‘এটা খুব গুরুত্বপূর্ণ যে, আমরা আমাদের তরুণ প্রজন্মের নিরাপত্তার জন্য, এসব উগ্রবাদী মতাদর্শ হতে রক্ষার জন্য আমরা সবকিছু করার চেষ্টা করি।’

উল্লেখ্য, আনুমাণিক ৯০ জন অস্ট্রেলীয় আইএসের পক্ষে লড়াই করার জন্য সিরিয়া এবং ইরাকে পাড়ি জমিয়েছেন। এর বাইরেও প্রায় ১৫০ জন অস্ট্রেলীয়র আইএস জঙ্গি গোষ্ঠীর প্রতি সমর্থন রয়েছে- এমনটি জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...