The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার জের: ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলার হুঁশিয়ারি

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার পর থেকে সমগ্র বিশ্ব ফুঁসে উঠেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার জের হিসেবে ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার জের: ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলার হুঁশিয়ারি 1

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার পর থেকে সমগ্র বিশ্ব ফুঁসে উঠেছে। ইসলামের ইতিহাসে একটি ঐহাসিক স্থান হলো এই জেরুজালেম। সেই জেরুজালেমকে ইসলাইলের রাজধানী ঘোষণা নিয়ে সমগ্র মুসলিম বিশ্বসহ বিশ্বের প্রায় সব দেশ প্রতিবাদ জানিয়েছে। এবার এর প্রতিবাদ জানাতে ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলার হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ায় ইরাকে অবস্থানরত মার্কিন সেনাদের ওপর হামলার হুঁশিয়ারি দিয়েছেন ইরাকের এক শিয়া ধর্মীয় নেতা।

বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে ইরাকের শিয়াপন্থী হিজবুল আল নুজাবা’র নেতা আকরাম আল কাবি বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের এই ধরনের নির্বোধের মতো সিদ্ধান্ত মুসলমানদের চরমভাবে ক্ষুব্ধ করেছে। আর তাই ইরাকে অবস্থানরত মার্কিন সেনাদের ওপর যে কোনো সময় হামলা হতে পারে।

বর্তমানে ইরাকে আইএসবিরোধী অভিযানের জন্য ৫ হাজার ২শ’ মার্কিন সেনা সদস্য সেখানে অবস্থান করছে। তারা আইএসের অবস্থানে বিমান হামলার পাশাপাশি ইরাকি সেনাদের সামরিক সহযোগিতাও দিয়ে আসছে।

উল্লেখ্য, ইরাকের এই শিয়া নেতা আকরাম আল কাবিরের পপুলার মবিলাইজেশন নামে সংগঠনের ১০ হাজার সশস্ত্র সদস্য রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...