অঙ্ক করতে না পারায় বিয়ের আসরেই বিয়ে বাতিল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়ের আগে মেয়েদের কত রকম পরীক্ষা দিতে হয় কিন্তু বরকে পরীক্ষা দিতে হয় এটি মনে হয় আমাদের কারও জানা ছিল না। এবার তাই ঘটেছে। বর অঙ্ক করতে না পারায় বিয়ের আসরেই বিয়ে বাতিল করা হয়েছে।

marriage

বিয়ের আগে মেয়েদের কত রকম পরীক্ষা দিতে হয় কিন্তু বরকে পরীক্ষা দিতে হয় এটি মনে হয় আমাদের কারও জানা ছিল না। এবার তাই ঘটেছে। এবার ঘটেছে উল্টো। বর অঙ্ক করতে না পারায় বিয়ের আসরেই বিয়ে বাতিল করা হয়েছে। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশে। কনে নিজেই বিয়ের আসরেই বিয়ে বাতিল করেছে।

পুলিশ জানায়, বিয়ের আসরে কনে বরকে ১৫ এর সঙ্গে ৬ যোগ করলে কত হয় তার উত্তর জানতে চাইলে বর উত্তর দিয়েছিল ১৭।
সহজ এমন অঙ্কের ভুল উত্তর দেওয়ায় বর অশিক্ষিত বলে কনে বিয়ে বাতিল করে দেয়। বরপক্ষ কনেকে অনেকভাবে বোঝাতে চেষ্টা করেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়। এরপর স্থানীয় পুলিশের মধ্যস্থতায় উভয় পরিবারের মধ্যে সমঝোতা হয় এবং দুই পরিবার বিয়ের পূর্বে আদান-প্রদান করা উপহার ফের দেয়। ভারতের উত্তর প্রদেশের রসুলাবাদ গ্রামে ঘটে এই ঘটনা। কনে গ্রামের মোহর সিং-এর মেয়ে লাভলির আর বর রাম বরণ। জানা যায়, বর যে পড়াশুনা জানে না সেটি তার পরিবার জানায়নি।

কনের বাবা মোহর সিং সংবাদ মাধ্যম বিবিসি’কে বলেন, ‘বিয়ের অনুষ্ঠান শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে লাভলি জানতে পারে রাম বরণ অশিক্ষিত। আর সে অশিক্ষিত কাওকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...