অক্টোপাস আক্রমণ করে একটি সিলকে কিভাবে পর্যুদস্ত করে দেখুন! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অক্টোপাস নিয়ে আমাদের অনেক অভিজ্ঞতা রয়েছে। বিশেষ করে বিশ্বকাপ ফুটবলে অক্টোপাসের ভবিষ্যত বাণীর কাহিনী আমরা ভুলিনি। কিন্তু এবার ওই অক্টোপাস একটি সিলকে আক্রমণ করে সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছে।

Octopus attacking & sil

অক্টোপাস নিয়ে আমাদের অনেক অভিজ্ঞতা রয়েছে। বিশেষ করে বিশ্বকাপ ফুটবলে অক্টোপাসের ভবিষ্যত বাণীর কাহিনী আমরা ভুলিনি। কিন্তু এবার ওই অক্টোপাস একটি সিলকে আক্রমণ করে সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছে। একটি সিলকে কিভাবে পর্যুদস্ত করে তা এই ভিডিও দেখলেই বোঝা যাবে।

আমরা জানি সমুদ্রে রয়েছে হাজার হাজার প্রজাতির বাসিন্দা। পরোপকারী প্রাণী যেমন রয়েছে, তেমনি রয়েছে অজস্র হিংস্র প্রাণীও। হিংস্র প্রাণীদের মধ্যে অক্টোপাসের নাম সবারই জানা। ভয়ঙ্কর এই প্রাণীটি নিরীহ সিলের ওপর কিভাবে আক্রমণ করে তা দেখা যাবে ভিডিওতে।

ওই সিলটি মনের আনন্দে পানিতে ভেসে বেড়াচ্ছিলো। কিন্তু তা সহ্য হলো না কমলারঙা অক্টোপাসটির। দড়ির মতো করে নিজের শরীর দিয়ে আষ্টেপৃষ্ঠে নিলো বেচারা হার্বর প্রজাতির ওই সিলকে।

ঘটনা ঘটেছে কানাডার অগডেন পয়েন্টে। দীর্ঘ সময় ধরে নিজেকে ছাড়ানোর চেষ্টার পর সিলটি নিজের দাঁত দিয়ে কামড়ই বসিয়ে দিলো অক্টোপাসের গায়ে। দুর্ধর্ষ এই মুহূর্ত ক্যামেরাবন্দি করতে ভোলেননি বব ল্যান্সন। বব পেশায় একজন ব্যবসায়ী হলেও অভিজ্ঞ ক্যামেরা ম্যানের মতোই ক্যামেরাবন্দি করেছেন দৃশ্যটি।

দেখুন সেই ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...