ব্রেকিং নিউজ: অবশেষে বিতর্কিত ভিডিওটি মুছে দিলো ইউটিউব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বকাপ ক্রিকেটকে কেন্দ্র করে বাংলাদেশকে নিয়ে পেপসির বিতর্কিত বিজ্ঞাপনের ভিডিওটি মুছে দিয়েছে ইউটিউব। ইউটিবে আপলোড করা ‘মউকা মউকা’ শীর্ষক ভিডিওটি দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখায় বাংলাদেশী প্রযুক্তি প্রজন্ম।

controversial YouTube video

প্রবল সমালোচিত ওই ‘মওকা মওকা’ নামের ওই বিজ্ঞাপনে দেখা যায় যে- একটি ছেলে, যার বুকে লেখা ‘ইন্ডিয়া’, ছেলেটি ঘরের ভেতর বসে পেপসি পান করছে। এ সময় তার বাসার কলবেল বেজে ওঠে। দরজা খুলে দেখে একটি ছেলে দাঁড়িয়ে আছে- তার বুকে ‘বাংলাদেশ’ লেখা । ওই ছেলেটির হাতে পূজার ফুল ও প্রসাদ। তার দিকে তাচ্ছিল্যের দৃষ্টিতে তাকিয়ে বুকে ‘ইন্ডিয়া’ লেখা ছেলেটি দেওয়ালের দিকে অঙ্গুলি নির্দেশ করে। এ সময় দেওয়ালে একটি বিশ্বমানচিত্রও দেখানো হয়, সেখানে ভারতের পাশে বাংলাদেশকে দেখা যাচ্ছে। সেখানে লেখা-‘১৯৭১, India created Bangladesh.’। এর অর্থ দাঁড়ায় ‘১৯৭১ সালে ভারত বাংলাদেশকে সৃষ্টি করেছে।’ এরপর বুকে ‘বাংলাদেশ’ লেখা ছেলেটি বুকে ‘ইন্ডিয়া’ লেখা ছেলেটির পায়ে ফুল দিয়ে চলে যায়।

গতকাল রবিবার ভারত হতে ইউটিবে আপলোড করা ‘মউকা মউকা’ শীর্ষক ভিডিওটি দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখায় বাংলাদেশী প্রযুক্তি প্রজন্ম। তাদের তীব্র প্রতিবাদের মুখে ২৪ ঘণ্টার মধ্যে ‘নীতিগত’ কারণ দেখিয়ে আজ সোমবার বাংলাদেশ সময় পৌনে একটায় মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ করে নির্মিত ওই ভিডিও ক্লিপটি সরিয়ে নিয়েছে উইটিউব কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারতের ১৯ মার্চের ক্রিকেট খেলাকে সামনে রেখে ভিডিওটি আপলোড করা হয়েছিলো। আপলোডের পর ভিডিওটির ভিউ সংখ্যা ২,৮৫,০০০ লক্ষ ছাড়িয়ে স্বল্পসময়ে সর্বাধিক আলোচিত ভিডিওর তালিকায় জায়গা করে নিয়েছিল।

বিশ্বকাপ ক্রিকেট: বাংলাদেশকে নিয়ে পেপসির বিতর্কিত বিজ্ঞাপন! [ভিডিও] শিরোনামে দি ঢাকা টাইমস্ এ একটি সংবাদ প্রচার করা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...