এবার হোয়াটসঅ্যাপ ফেসবুকের মধ্যেই!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার হোয়াটসঅ্যাপ ফেসবুকের মধ্যেই! ফেসবুক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের সঙ্গে হোয়াটসঅ্যাপের ফিচার যুক্ত করতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

WhatsApp now in Facebook

জানা গেছে, ফেসবুক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের সঙ্গে হোয়াটসঅ্যাপের ফিচার যুক্ত করতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। মোবাইল মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ কিনেছিল ফেসবুক প্রায় এক বছর আগে। সম্প্রতি ‘ফেসবুক ফর অ্যান্ড্রয়েড’ নামের অ্যাপ্লিকেশনের সঙ্গে ‘সেন্ড’ নামে নতুন এই ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

বিশ্লেষকেরা বলছেন, হোয়াটসঅ্যাপ কিনে নেওয়ার পর এবার এটি হতে বড় ধরনের কোনো ফিচার ফেসবুকে যুক্ত করা হচ্ছে। ‘সেন্ড’ বাটনটির সঙ্গে হোয়াটসঅ্যাপ আইকনটির সাদৃশ্যও রয়েছে। মেসেজিংয়ের বাজার নিয়ন্ত্রণে রাখতে দুটি বড় ধরনের প্ল্যাটফর্মকে একত্রিত করতে প্রথমবারের মতো প্রয়াস দেখাতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ।

‘সেন্ড’ বাটনটির ফেসবুক মেসেঞ্জারের ঠিক ডান দিকে থাকবে। ফেসবুকের প্রকৌশলী দল ইতিমধ্যেই ফেসবুক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপের মধ্যে বার্তা বিনিময় করার সুবিধা তৈরির কাজ শুরু করে দিয়েছে। গত বছরে ২ হাজার কোটি মার্কিন ডলারেরও বেশি খরচ করে হোয়াটসঅ্যাপকে কিনেছিল ফেসবুক। বর্তমানে এটির ব্যবহারকারী সংখ্যা ৭০ কোটির বেশি। অপরদিকে ফেসবুক মেসেঞ্জার সেবা ব্যবহারকারীর সংখ্যাও ৬০ কোটি পার হয়েছে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিক টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...