অ্যান্টিভাইরাসের কোনো প্রয়োজন নেই অ্যান্ড্রয়েড ফোনে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কম্পিউটারের মতো সবকিছু থাকলেও অ্যান্টিভাইরাসের কোনো প্রয়োজন নেই অ্যান্ড্রয়েড ফোনে!এমনটাই দাবী করেছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্মাতা গুগল।

anti-virus for Android phone

কম্পিউটারের ভাইরাসের কথা চিন্তুা করে অনেকেই অ্যান্ড্রয়েড স্মার্টফোনে বিভিন্ন অ্যান্টিভাইরাস ইনস্টল করেন। এক্ষেত্রে গুগল প্লে স্টোরে বিভিন্ন অ্যান্টিভাইরাস পাওয়া যায়। কিন্তু অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অ্যান্টিভাইরাস ইনস্টল করার কোনো প্রয়োজন নেই- এমনটাই দাবী করেছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্মাতা প্রতিষ্ঠান গুগল।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, গুগলের অ্যান্ড্রয়েড বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার আদ্রিয়ান লুডউইগ বলেছেন, গুগল নিজেই সবসময় ম্যালওয়ারের জন্য স্ক্যান করে থাকে। সব মিলিয়ে মাত্র এক শতাংশের কম অ্যান্ড্রয়েড ফোনে ম্যালওয়্যারজনিত সমস্যার খোঁজ মিলেছে।

দ্য রেজিস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে লুডইউগ আরও বলেছেন, ‘অ্যান্টিভাইরাস আপনার ফোনের স্পেস এবং ব্যাটারি ক্ষয় করে। অ্যান্ড্রয়েডে আর কোনো কাজে লাগে না অ্যান্টিভাইরাস।’ তিনি বলেন, ‘প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসকেও গুগল নিজে প্রতি সপ্তাহে একবার করে স্ক্যান করে থাকে। তাই এরজন্য আর কোনো অ্যান্টিভাইরাস প্রয়োজন নেই।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...