মাইক্রোসফটের দুই লুমিয়া আসছে এ বছরেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাইক্রোসফটের দুই লুমিয়া আসছে এ বছরেই। স্মার্টফোনের এই নতুন দুটি ‘উচ্চ মূল্যের’ মডেল।

Microsoft in 2 Lumia Coming

মাইক্রোসফটের অপারেটিং সিস্টেম বিভাগের প্রধান জো বেলফিওরে জানিয়েছেন, এ বছরেই বাজারে আসছে মাইক্রোসফটের তৈরি লুমিয়া স্মার্টফোনের এই নতুন দুটি ‘উচ্চ মূল্যের’ মডেল। পিসির জন্য ‘উইন্ডোজ ১০’ এর পাশাপাশি মোবাইল ডিভাইসের জন্য ‘উইন্ডোজ ১০ মোবাইল’ চলতি বছরেই বাজারে আসছে- এমনটি নিশ্চিত করা হয়েছে। মোবাইল প্রযুক্তিবিষয়ক সাইট জিএসএমএরিনা নতুন দুই লুমিয়ার খবর সম্পর্কে জানিয়েছে।

জিএসএমএরিনার প্রতিবেদনে বলা হয়েছে, নতুন দুই লুমিয়ার একটির কোডনেইম হলো ‘সিটিম্যান’। এটি ৫.৭ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে, ৮ কোরের সিপিইউ, কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি পর্যন্ত এক্সপান্ডেবল মেমোরি এবং ৩৩০০ মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি। এতে আরও থাকবে- ২০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ফ্রন্ট ক্যামেরা থাকবে ৫ মেগাপিক্সেলের।

দ্বিতীয়টিকে চিহ্নিত করা হয়েছে ‘টকম্যান’ নামে। লুমিয়ার এই মডেলটিতে থাকবে ৫.২ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে, ৬ কোরের সিপিইউ, কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি পর্যন্ত এক্সপান্ডেবল মেমোরি ও ৩০০০ মিলিঅ্যাম্প আওয়ার ব্যাটারি থাকবে এতে। ‘সিটিম্যান’-এর মতোই এর রিয়ার ক্যামেরা ২০ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা থাকবে ৫ মেগাপিক্সেল। দুটি স্মার্টফোনকেই বলা হচ্ছে ‘উচ্চ মূল্যের’ মডেল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...