শিশু ও কুকুরের সখ্যতা: এক অনন্য ভিডিও দেখুন! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কুকুর ও মানুষের মধ্যে সখ্যতা আজ নতুন নয়। কিন্তু তাই বলে শিশুর সঙ্গে সখ্যতা? এমন কথা মনে হয় আমরা আগে শুনিনি। আজ দেখুন এমন একটি দুষ্কাপ্য ভিডিও!

Children and dog relationship

শিশু ও কুকুরের সখ্যতা আমরা আগে কখনও এভাবে দেখিনি। তবে আজ এমন ঘটনা আমরা দেখবো। আধুনিক মনোচিকিৎসকরা মনে করেন, শিশুরা বেড়ে ওঠার সময় কুকুরকে সঙ্গী হিসেবে পেলে আত্মবিশ্বাসী, দায়িত্বশীল এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে পারে।

Children and dog relationship-2

দেখে শেখার অভ্যাস হতে শিশুরা একদিকে যেমন দায়িত্বশীল এবং আত্মবিশ্বাসী হয়ে ওঠে, অপরদিকে সঙ্গী থাকায় শিশুরা কখনও অন্য মনষ্ক বা বিষণ্ন হয় না। যে কারণে সুস্বাস্থ্যের অধিকারী হয় শিশুরা।

Children and dog relationship-5

বহুদিন আগে থেকেই একটি বিষয় প্রচলন আর তা হলো, কুকুর ও মানুষের মধ্যে এক গভীর সম্পর্ক রয়েছে। এই দুটি প্রাণীই একে অন্যকে অল্প সময়ের মধ্যে আপন করে নিতে পারে।

Children and dog relationship-3

আবার বাড়ি ছাড়াও হেমন্তের বিকেলে শিশুদের হাঁটার সঙ্গী হতে পারে এরা। পথ প্রদর্শক হিসেবেও কুকুর বেশ ভালো। পথে গন্ধ শুকতে শুকতে এরা শিশুদের বাড়ি নিয়ে আসতে পারে।

Children and dog relationship-4

তবে ভাবার কোনো কারণ নেই এরা আপনার শিশুটির কোনো ক্ষতি করতে পারে। কেননা সেই আদিকালের শুরু থেকেই কুকুর সে বিশ্বাস ধরে রেখেছে। ক্ষেত্র বিশেষে কুকুররা মানুষের তুলনায় অনেক বেশি ধৈর্যশীলও। তাই কুকুর যুগে যুগে আমাদের দেশেও বেশ জনপ্রিয় পশুতে পরিণত হয়েছে।

আসুন শিশুর সঙ্গে কুকুরের সখ্যতার ভিডিও দেখুন

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...