পুরোনো আইফোন-আইপ্যাড ব্যবহারকারীদের জন্য ভালো খবর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরোনো আইফোন-আইপ্যাড ব্যবহারকারীদের জন্য ভালো খবর। কারণ পুরোনো মডেলে ধীরগতি সহ নানা সমস্যা বিদ্যমান। অ্যাপল এর সমাধান আনতে যাচ্ছে।

Good news for users of older iPhone-iPad

পুরোনো আইফোন-আইপ্যাড অনেক ক্ষেত্রেই দেখা যায় ধীর গতিতে চলছে। অ্যাপল এসব সমস্যার সমাধান আনতে যাচ্ছে। আইওএসের নতুন সংস্করণ হালনাগাদ করে নিলে খুব দ্রুত কাজ করবে পুরোনো মডেলের আইফোন ও আইপ্যাড। অ্যাপল শীঘ্রই আইওএসের এই সংস্করণটি উন্মুক্ত করতে পারে। খবর এনডিটিভির।

Good news for users of older iPhone-iPad-2

আইফোন-আইপ্যাড ব্যবহারকারীরা প্রায়ই অভিযোগ করেন, আইওএসের হালনাগাদ করলেই তাদের ডিভাইসের গতি মন্থর হয়ে যায়। আইওএস ৭ ও আইওএস ৮ এর ক্ষেত্রে এই অভিযোগ সবচেয়ে বেশি। যারা এখনও আইফোন ৪ এস, আইপ্যাড ২, কিংবা আইপ্যাড মিনি ব্যবহার করছেন তাদের কথা চিন্তা করেই অ্যাপল সমাধান আনতে যাচ্ছে। অ্যাপলের নতুন সংস্করণের অপারেটিং সিস্টেম আইওএস ৯ বাজারে আসলে অ্যাপলের পুরোনো পণ্য ব্যবহারকারীদের মুখে হাসি ফুটতে পারে- এমনটিই মনে করা হচ্ছে।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভম্যাকে অ্যাপল সংক্রান্ত গোপন খবর ফাঁস করে ইতিমধ্যেই সুনাম কুড়িয়েছেন মার্ক গারম্যান। অ্যাপল সূত্রের বরাত দিয়ে তিনিই এই সুখবরটি জানিয়েছেন। অ্যাপলের পরবর্তী সংস্করণ ওএস আইওএস ৯ এ পুরোনো ডিভাইস অপটিমাইজ করার সুবিধা থাকছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...