ক্যামেরা দিয়ে এবার ছবি তুলবে কুকুর! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবি তোলার অনেক প্রসেস রয়েছে কিন্তু তাই বলে কুকুরকে দিয়ে ক্যামেরা চালানো! ঠিক তাই ক্যামেরা দিয়ে এবার ছবি তুলবে কুকুর! আজ দেখবেন ভিডিওতে ছবি তোলার দৃশ্য।

camera dogs & pictures

আমরা এতোদিন দেখেছি ক্যামেরার মাধ্যমে পছন্দের দৃশ্য শুধু মানুষই তুলতে পারেন। আবারা স্ট্যান্ডে ক্যামেরা রেখে অটোমুডেও ছবি তোলা হয় কিন্তু এখন শুধু মানুষ নয় এই কাজটি করবে কুকুরও। বিষয়টি শোনার পর অবাক হওয়ার কিছুই নেই।

পছন্দের দৃশ্যের ছবি তুলবে কুকুর! এরজন্য বিশ্বের অন্যতম ক্যামেরা নির্মাণকারী প্রতিষ্ঠান ‘নাইকন’ থ্রিডি প্রিন্টেড একটি বিশেষ কাস্টম কেস তৈরি করেছে। কুকুরের মাধ্যমে ছবি তোলার জন্য নাইকন প্রকৃতপক্ষে একটি ক্যামেরার কেসও বানিয়েছে। এই কেসের মাঝে একটি ক্যামেরা আটকে রাখা যায়। এরপর তা একটি বেল্টের মাধ্যমে কুকুরের দেহে আটকে দিতে হবে। আর এতেই পাওয়া যায় কুকুরের দৃষ্টিতে পৃথিবী কেমন- তারই ছবি।

ক্যামেরা কোম্পানি নাইকন বলেছে, এই ক্যামেরা কেসটি একটি হৃৎস্পন্দন মাপার যন্ত্রের সঙ্গে সংযুক্ত। তাতে কুকুরের হৃৎপিণ্ডের স্পন্দন যখন একটি বিশেষ পর্যায়ে ওঠে তখন নিজে নিজেই ক্যামেরাটি হতে ছবি তোলা হয়। এতেই পাওয়া যায় কুকুরের দৃষ্টিতে পৃথিবীর চিত্র কি।

অবশ্য কুকুরের ছবি তোলার এই প্রযুক্তিটি এখনও প্রটোটাইপ পর্যায়ে আছে। ভবিষ্যতে এটি বাজারজাত করা হবে কি না, এই বিষয়ে অবশ্য ক্যামেরা কোম্পানি নাইকন এখনও কিছু জানায়নি।

বিশেষজ্ঞরা মনে করছেন, বাজারে যথেষ্ট চাহিদা রয়েছে এ ধরনের প্রযুক্তির। যে কারণে অদূর ভবিষ্যতে এটি বাজারে ছাড়া হলে বেশ গ্রহণযোগ্যতা পাবে।

দেখুন কুকুরের ছবি তোলার সেই ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...