মহানবী (সা:) কার্টুন দেখানোর চেষ্টা ভণ্ডুল করেছে নেদারল্যান্ডস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মহানবী হযরত মুহাম্মদ (সা:) কার্টুন দেখানোর এক অপচেষ্টা ভণ্ডুল করেছে নেদারল্যান্ডস সরকার। নেদারল্যান্ডসের উগ্র-দক্ষিণপন্থী রাজনৈতিক নেতা খ্রীয়ার্ট উইল্ডার্স সরকারি টিভি চ্যানেলে মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর কার্টুন দেখানোর চেষ্টা করেছিলেন।

The show the cartoons

মহানবী হযরত মুহাম্মদ (সা:) কার্টুন দেখানোর এক অপচেষ্টা ভণ্ডুল করেছে নেদারল্যান্ডস সরকার। নেদারল্যান্ডসের উগ্র-দক্ষিণপন্থী রাজনৈতিক নেতা খ্রীয়ার্ট উইল্ডার্স সরকারি টিভি চ্যানেলে মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর কার্টুন দেখানোর চেষ্টা করেছিলেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, রাজনৈতিক দলগুলোকে তাদের বক্তব্য প্রচারের জন্য রাষ্ট্রীয় টেলিভিশনে যে সময় বরাদ্দ করা হয়, সেরকম একটি অনুষ্ঠানে মহানবীকে (সা:) নিয়ে এই কার্টুন প্রচারের পরিকল্পনা করেছিলেন উগ্র-দক্ষিণপন্থী রাজনৈতিক নেতা খ্রীয়ার্ট উইল্ডার্স।

কিন্তু অনুষ্ঠানের একেবারে শেষ মুহূর্তে নেদারল্যান্ডসের রাষ্ট্রীয় টেলিভিশন উইল্ডার্সের এই অনুষ্ঠান বাতিল করে। এর পরিবর্তে প্রচার করা হয় ফ্রিডম পার্টির পুরোনো এক রেকর্ড করা অনুষ্ঠান। মিস্টার উইল্ডার্স তার পরিকল্পনা ভণ্ডুল করার জন্য রাষ্ট্রীয় টেলিভিশনকে দায়ী করেছেন।

পবিত্র রমজান মাসে মহানবীর (সা:) কার্টুন টেলিভিশনে প্রচারের এই পরিকল্পনাকে একটি উস্কানি সৃষ্টির অপচেষ্টা হিসেবেই দেখছিলেন মুসলিম নেতারা। এদিকে পাল্টা প্রতিক্রিয়ার আশঙ্কায় বিশ্বের বিভিন্ন দেশে নেদারল্যান্ডসের দূতাবাসগুলোতেও ইতিমধ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছিল।

উল্লেখ্য, নেদারল্যান্ডসের রাজনীতিতে খ্রীয়ার্ট উইল্ডার্স কট্টর ইসলামবিরোধী অবস্থান নিয়েই পরিচিতি লাভ করেন। পূ্র্বেও তিনি এমন অনেক কাণ্ড ঘটিয়েছেন, যা বিশ্বজুড়ে মুসলিমদের প্রচণ্ডভাবে ক্ষুব্ধ করেছে।

Advertisements
Loading...