১২২টি বিড়ালের সঙ্গে বসবাস করছেন ব্রিটেনের এক নারী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পশু-পাখি ভালো বাসেন এমন মানুষের সংখ্যা এই পৃথিবীতে নেহায়েত কম নয়। কিন্তু তাই বলে ১২২টি বিড়ালের সঙ্গে বসবাস? ব্রিটেনের এক নারী ঠিক সেই কাজটিই করছেন। তিনি ১২২টি বিড়ালের সঙ্গে বসবাস করছেন।

A woman living in Britain with over 122 cats

মানুষ নিজের ইচ্ছে পূরণের জন্য কতকিছুই না করেন। এক টুকরো সুখের আশায় রাজ সিংহাসন পর্যন্ত ছাড়তে পিছপা হন না। কিন্তু তাই বলে একটু সুখের জন্য এতেগুলো বিড়ালের সঙ্গে বসবাস! বিষয়টি আশ্চর্যজনক মনে হলেও এমন কাজটি করেছেন ব্রিটেনের কেন্ট নগরীর ডাউনি গ্রামের । তিনি প্রায় ১২২টি বিড়ালের সঙ্গে জীবনযাপন করছেন।

সংবাদ মাধ্যমকে সিলভানা ভ্যালেন্তিনো বলেন, ‘এটি আমার এক ধরনের আসক্তি। আমার শতাধিক বিড়াল রয়েছে। তাদের সবাইকে দেখাশোনা করাকে আমি কাজ মনে করি। বিড়ালের কোনো কিছু হলে তা আমি একেবারেই সহ্য করতে পারি না।’

সিলভানা ভ্যালেন্তিনো আরও বলেন, ‘কেও যখন আমার বাড়িতে আসে তখন অনেকেই আমাকে প্রশ্ন করেন আমার স্বামী আছে কি না। সে বিড়ালগুলোকে সহ্য করতে পারে কি না। উত্তরে আমি বলি, টনি (আমার স্বামী) এগুলোতে কিছু মনে করে না। তাছাড়া তাদের কীভাবে আমি তদারকি করি এই বিষয়টি টনি খেয়াল করে। যে কারণে তাকে এবং বিড়ালগুলোকে নিয়ে আমি সুখে আছি। একটু সুখে থাকতেই এসব কিছু করা।

তার বিড়াল পালন দেখে এলাকার মানুষও প্রশংসা করেন। কারণ এমন বিড়াল পাগল সচরাচর দেখা যায় না।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...