ওয়্যারলেস ক্যামেরা মোবাইল ও ট্যাবের জন্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়্যারলেস ক্যামেরা আসছে মোবাইল ও ট্যাবের জন্য। মোবাইল ও ট্যাবের সঙ্গে ব্যবহারের জন্য অলিম্পাস নিয়ে এসেছে ওয়্যারলেস ক্যামেরা ‘অলিম্পাস এয়ার’।

Wireless camera for mobile and tab

ওয়্যারলেস ক্যামেরা আসছে মোবাইল ও ট্যাবের জন্য। মোবাইল ও ট্যাবের সঙ্গে ব্যবহারের জন্য অলিম্পাস নিয়ে এসেছে ওয়্যারলেস ক্যামেরা ‘অলিম্পাস এয়ার’।

মোবাইল ও ট্যাবের সঙ্গে ব্যবহারের জন্য অলিম্পাস নিয়ে এসেছে ওয়্যারলেস ক্যামেরা ‘অলিম্পাস এয়ার’। ফোন বা ট্যাব দিয়েই আরাম করে পছন্দমতো ছবি তোলা যাবে ‘অলিম্পাস এয়ার’ দিয়ে।

ছাড়া হয়েছিল ক্যামেরাটি ছাড়া হয়েছিল বছরের শুরুতে শুধু জাপানে। এই মাসে ছাড়া হয়েছে যুক্তরাষ্ট্রে। আগামী মাসে এই ক্যামেরাটি কানাডার বাজারে পাওয়া যাবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান অলিম্পাস। যুক্তরাষ্ট্রের বাজারে ক্যামেরাটির শুধু বডির দাম ধরা হয়েছে ২৯৯ ডলার। ১৪-৪২ এমএম লেন্সসহ ক্যামেরাটির মোট দাম পড়বে ৪৯৯ ডলার।

জানা গেছে, এয়ার ক্যামেরাটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের মাইক্রো ফোর থার্ডস সেন্সর। তবে এটির ব্যাটারি পরিবর্তন করা যাবে না। আইওএস ও অ্যানড্রয়েড এই দুই ধরনের অপারেটিংয়েই চলবে এই ক্যামেরাটি। কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ও ওয়াই-ফাই। এই ক্যামেরায় তোলা ছবি সহজেই ফোনে কপি করে নেওয়া যাবে। বেশি ছবি ধরানোর জন্য ক্যামেরায় রয়েছে পৃথক মাইক্রো এসডি কার্ড। ১০৮০ পিক্সেলের হাই ডেফিনেশন ভিডিও ধারণ করা যাবে ক্যামেরাটি থেকে। আবার চাইলে ফোনের সাহায্যেও ছবি তুলতে পারবেন। সেজন্য অলিম্পাস এয়ারের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে আপনাকে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...