নরেন্দ্র মোদি আগামী বছর পাকিস্তান সফরে যাবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশ সফরে এসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একাত্তরের স্বাধীনতা যুদ্ধ ও পাকিস্তানের ভূমিকা নিয়ে বক্তব্য দেওয়ায় পাকিস্তান-ভারত সম্পর্ক তিক্ততায় পরিণত হলেও আগামী বছর পাকিস্তান সফরে যাবেন মোদি।

Narendra Modi to visit Pakistan

জানা গেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আমন্ত্রণে আগামী বছর সার্ক সম্মেলনে ইসলামাবাদ যেতে সম্মত হয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সন্ত্রাসের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের সিদ্ধান্তও নিয়েছে এই দেশ দুটি।

গত শুক্রবার রাশিয়ার উফায় ব্রিকস সম্মেলনের ফাঁকে এক বৈঠক শেষে যৌথ বিবৃতিতে এসব তথ্য প্রকাশ করেছে দুই দেশ। প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানর প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

ওই বৈঠকে সব ধরনের সন্ত্রাসের নিন্দা করার পাশাপাশি সন্ত্রাসের বিরুদ্ধে এক সঙ্গে লড়াই করার বিষয়েও দুই দেশই সম্মত হয়েছে। মুম্বাই হামলার প্রসঙ্গ উঠে এসেছে এই বৈঠকে। এই হামলার চার বছর কেটে গেলেও পাকিস্তান অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় প্রথম হতেই ক্ষুব্ধ দিল্লি। লাকভিসহ হামলায় অভিযুক্তদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিতে নওয়াজকে অনুরোধ করেছেন নরেন্দ্র মোদি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...