উইন্ডোজ ১০: মাত্র ২৪ ঘণ্টায় ১ কোটি ৪০ লাখ গ্রাহক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উইন্ডোজ ১০ বাজারে আসার পর হৈ হৈ কাণ্ড পড়ে গেছে। মাত্র ২৪ ঘণ্টায় ১ কোটি ৪০ লাখ গ্রাহক উইন্ডোজ ১০ ইনস্টল করেছে।

Windows 10

উইন্ডোজ ১০ বাজারে আসার পর হৈ হৈ কাণ্ড পড়ে গেছে। মাত্র ২৪ ঘণ্টায় ১ কোটি ৪০ লাখ গ্রাহক উইন্ডোজ ১০ ইনস্টল করেছে। মাইক্রোসফট করপোরেশন গত শুক্রবার একটি ব্লগে এই দাবি করেছে।

মাইক্রোসফট দাবি করছে, এ অংকটি আরও বড় হতে পারে। তবে আপাতত এই সুযোগটি শুধু তারাই পাচ্ছেন যারা আগে হতেই রিজার্ভ করে রেখেছেন।

সংবাদ মাধ্যমকে মাইক্রোসফটের করপোরেট ভাইস প্রেসিডেন্ট ইউসুফ মেহেতি বলেছেন, ‘বর্তমানে ১ কোটি ৪০ ডিভাইসে উইন্ডোজ ১০ চলছে। কিন্তু আপনারা যারা আপগ্রেডেশনের জন্য রিজার্ভ করেছেন তাদের সবার চাহিদা পূরণ করতে আরও কিছু আপগ্রেড করতে হবে।’

জানা যায়, পূর্বে মাইক্রোসফট উইন্ডোজ ৮ এর প্রায় ৪ কোটি লাইসেন্স বিক্রি করেছে। ২০১২ সালের জানুয়ারিতে অবমুক্ত করা এটিই তাদের সর্বশেষ সংস্করণ। কিন্তু উইন্ডোজ ৮ ও উইন্ডোজ ১০ এর মধ্যে বেশ পার্থক্য রয়েছে। আবার এটি পূর্বে ব্যবহারকারীরা বিনামূল্যে পাচ্ছেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, যারা আপগ্রেডেশনের রিজার্ভ করেছেন কিন্তু এখনও আপগ্রেড করেননি তাদের সিস্টেম ট্রেতে নোটিফিকেশনটি চেক করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, “উইন্ডোজ ১০ রিজার্ভ ছাড়াই ISO ফাইল ডাউনলোড করে নিন” শিরোনামে একটি সংবাদ দি ঢাকা টাইমস্ এ প্রকাশিত হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...