গ্রাহকদের মধ্যে উইন্ডোজ ১০ নিয়ে অসন্তোষ বাড়ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গত বছরের জুলাই মাসে উইন্ডোজ ১০ উন্মোচনের পর হতেই বিভিন্ন ধরনের সমস্যার অভিযোগ করে আসছে উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা। বর্তমানে সমস্যা আরও প্রকট।

windows-10

সম্প্রতি উইন্ডোজ ১০-এর বর্ষপূর্তি আপডেটের পর হতে গ্রাহকদের এই অভিযোগ আরও বেড়েছে। গ্রাহকের হাজারো অভিযোগের মধ্যে কিছু অভিযোগ এমন যে, ইনস্টল করার পর এর সঙ্গে যুক্ত প্রিন্টার, ওয়াইফাই কার্ড ও স্পিকার আর কাজ করছে না। এমনকি ইমেইল অ্যাকাউন্ট পর্যন্ত সিংক হচ্ছে না এমন অভিযোগ রয়েছে।

ইতিপূর্বে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের ট্যাবলেট ‘কিন্ডল’ কম্পিউটারের সঙ্গে যুক্ত করলেই উইন্ডোজ ১০ ক্র্যাশ করছে এমন অভিযোগও পাওয়া যায় অনেক গ্রাহকের কাছ থেকে।

কিন্ডল ব্যবহারকারীরা ডিভাইসটি চার্জ দেওয়া বা কোনো বই স্থানান্তরের জন্য কম্পিউটারের সঙ্গে যুক্ত করলেই উইন্ডোজ ১০ ক্র্যাশ করে। এতে ল্যাপটপ বা ডেস্কটপ হ্যাং করছে কিংবা রি-স্টার্ট হচ্ছে। মাইক্রোসফটের পক্ষ হতে জানানো হয়েছে, উইন্ডোজ ১০ আপগ্রেড এমন একটি নির্বাচন যেটি মানুষকে সবচেয়ে নিরাপদ ও সবচেয়ে কার্যকরী উইন্ডোজ সংস্করণের সুবিধা নিতে সাহায্য করে থাকে।

এ বছরের জুনে ৫,৫০০ সদস্যের ওপর পরিচালিত এক জরিপে দেখা যায়, ২৫০০ জন যারা উইন্ডোজ ১০ ইনস্টল করেছে তারমধ্যে ১২ শতাংশ আবার আগের উইন্ডোজ সংস্করণে ফিরে গেছে!

মাইক্রোসফটের পক্ষ হতে উইন্ডোজ ১০ নিয়ে নানা সমস্যায় বিনামূল্যে সেবা দেওয়া হচ্ছে বলেও জানানো হয়েছে। প্রতিমাসে ৩৫ কোটিরও বেশি সক্রিয় ডিভাইসে এখন উইন্ডোজ ১০ ব্যবহার হচ্ছে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...