ব্রেকিং: ‘১৩ ডিসেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন না করলে সিম বন্ধ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী রবিবার হতে সিম পুনঃনিবন্ধন শুরু হচ্ছে। আর ১৩ ডিসেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন না করলে সিম বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

registration  Sim Card

বলা হয়েছে, সঠিকভাবে নিবন্ধন করা মোবাইল সিম যাচাইয়ের সুযোগ রেখে আগামী রবিবার হতে সিম পুনঃনিবন্ধনে শুরু হচ্ছে। এটি কার্যক্রম চলবে তিন মাস।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, যারা ইতোমধ্যে সঠিকভাবে সিম নিবন্ধন করছেন, এই কার্যক্রমে তাদের সিমও যাচাই করে নিতে হবে। এই যাচাইয়ে যাদের নিবন্ধন সঠিকভাবে হয়নি বলে দেখা যাবে, তাদের সিম অবশ্যই পুনঃনিবন্ধন করাতে হবে।

আজ বুধবার সচিবালয়ে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ নামে টেলিকম খাতের প্রতিবেদকদের একটি সংগঠন-এর সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে এ কথা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

উল্লেখ্য, বেশিরভাগ অপারেটর সিম নিবন্ধন প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন করছে না। অনেকক্ষেত্রে অনিবন্ধিত সিম বিক্রির দায় অপারেটরা খুচরো বিক্রেতাদের উপর চাপিয়ে দিয়ে থাকে বলেও অভিযোগ রয়েছে। গত জুলাই পর্যন্ত বাংলাদেশের ৬টি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ১২ কোটি ৮৭ লাখ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...