ঘরে বসেই জেনে নিন আপনার NID দিয়ে কোন কোন নাম্বার রেজিস্ট্রেশন হয়েছে

আপনার রেজিস্ট্রেশন করা সকল নাম্বার দেখে নিন একটি সহজ পদ্ধতিতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা অনেকেই নিজের জাতীয় পরিচয় পত্রের NID নাম্বার দিয়ে অনেকগুলো নাম্বার রেজিস্ট্রেশন করি। কিন্তু কোন কোন নাম্বার রেজিস্ট্রেশন করেছি এখন আর সেগুলো মনে নেই। তাহলে চলুন জেনে নিই আমাদের NID নাম্বার দিয়ে কোন কোন নাম্বার রেজিস্ট্রেশন করা আছে।

অনেকেই আমরা টাকা খরচ করে কোন কম্পিউটারের দোকান বা কাস্টমার কেয়ার থেকে দেখি আমাদের কোন কোন নাম্বার রেজিস্ট্রেশন করা আছে। এক্ষেত্রে একদিকে টাকা খরচ হয় আবার যে সিমের কাস্টমার কেয়ারে গিয়েছেন শুধু সেই কোম্পানির সিম নাম্বার গুলো জানতে পারবেন। আর অন্যগুলো জানতে আবার অন্য কাস্টমার কেয়ারে যেতে হয়। আমরা এখন ঘরে বসেই দেখবো আমাদের NID নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করা সমস্ত নাম্বার।

আপনার NID নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করা আছে এমন একটি সচল সিম থেকে *১৬০০১# ডায়াল করুন। তাহলে নিচের চিত্রের মত অপশন আসবে।

এখন আপনি স্ক্রিনে Please enter the last four digit of your ID লেখার নিচে এবং Cancel লেখার উপরে মাঝামাঝি একবার টাচ করুন। তাহলে টাইপ করার জন্য কী বোর্ড আসবে। এখন আপনার NID নাম্বারের শেষ ৪টি সংখ্যা টাইপ করুন। তারপর Send লেখায় টাচ করুন। তাহলে আপনার স্ক্রিনে নিচের চিত্রের মত একটি ম্যাসেজ দেখাবে।

কিছুক্ষনের মধ্যেই আপনার ফোনে একটি এসএমএস আসবে যেখানে আপনার ওই NID নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করা সব নাম্বার দেওয়া থাকবে।
পোষ্টটি শেয়ার করে আপনার অন্যান্য বন্ধুদের বিষয়টি জানতে সাহায্য করুন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...