ফেসবুকে এলো সরাসরি ভিডিও সম্প্রচার সুবিধা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক এখন মেনশন অ্যাপের মাধ্যমে সরাসরি ভিডিও সম্প্রচার সুবিধা দিচ্ছে! ফেসবুকের মাধ্যমে হাই-প্রোফাইল সাংবাদিকরাও যে কোনো স্থান হতে লাইভ ভিডিও স্ট্রিমিং করতে পারবেন।

video broadcasting facilities directly

ফেসবুক বলেছে, ভেরিফাইড প্রোফাইলধারী সাংবাদিক, বিশেষজ্ঞরা এই মেনশন অ্যাপ ব্যবহার করে লাইভ ভিডিও ব্রডকাস্ট করার সুবিধা পাবেন। অ্যাপটি প্রথমে শুধুমাত্র নির্বাচিত তারকা/সেলিব্রেটিরা ব্যবহার করতে পারতেন। সাংবাদিকরা এখন থেকে চাইলে এই অ্যাপের সাহায্যে তাৎক্ষণিক খবরগুলো সরাসরি সম্প্রচারও করতে পারবেন।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার ভাডিম লাভরুসিক বলেছেন, তারা ফেসবুকের সম্ভাবনাকে সাংবাদিকদের জন্য উন্মুক্ত করে দিতে চান। সে কারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, শুধু তাই নয়, এই মেনশন অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা বুঝতে পারবেন যে তাদের খবর সম্পর্কে মানুষের মতামত কী। ইচ্ছে করলে ব্যবহারকারী তার দর্শক-শ্রোতাও নির্বাচন করতে পারবেন। আবার কার কার সঙ্গে সংবাদ শেয়ার করবেন তাও সাংবাদিকরা ঠিক করে নিতে পারবেন।

তবে এই মেনশন অ্যাপ ব্যবহার করার জন্য গ্রাহক (অর্থাৎ সাংবাদিক) এর অবশ্যই ফেসবুকে একটি ভেরিফাইড পেজ বা প্রোফাইল থাকতে হবে বলে শর্ত দেওয়া হয়েছে। ভেরিফাইড স্ট্যাটাস পাওয়ার জন্য যে কেও আবেদন করতে পারবেন। তবে যোগ্য প্রার্থীরাই কেবল ভেরিফাইড হবেন।

মূলত এই মেনশন অ্যাপটি গতবছর চালু হয়। তবে মেনশন অ্যাপের সাহায্যে লাইভ স্ট্রিম করার সুবিধা শুরু হয়েছে গত মাসে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...