‘সেলফি’র জন্য আসুসের নতুন জেনফোন এখন বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেলফি নিয়ে মাতামাতির শেষ নেই। তাই এবার ভালো ‘সেলফি’র জন্য আসুস নতুন জেনফোন বাজারে এনেছে। এই মোবাইলে পেছনের মতো ফ্রন্টেও ভালো ক্যামেরা দেওয়া হয়েছে।

ASUS & selfie Mobile

আসুস তাদের নতুন এই জেনফোন সেলফির একটি নতুন তিন জিবি র‌্যামের ভার্সন বিক্রি শুরু করেছে ফ্লিপকার্টের মাধ্যমে। ভারতীয় বাজারে এই সেটটির দাম ১৭ হাজার ৯৯৯ রুপি বাংলাদেশী টাকায় প্রায় ২০ হাজারের মতো হবে। আগে বের হওয়া দুই জিবি র‌্যামের ভার্সনটির মূল্য ভারতীয় বাজারে ১৫ হাজার ৯৯৯ রুপি।

মূলত এইচটিসি ডিজায়ার আইয়ের সঙ্গে পাল্লা দিয়েই আসুসের এই জেনফোন সেলফি এসেছে অসাধারণ ক্যামেরা নিয়ে। রিয়ার ও ফ্রন্ট দুটি ক্যামেরাই ১৩ মেগাপিক্সেল। সঙ্গে রয়েছে তোশিবা সেন্সর। আরও রয়েছে লেজার অটোফোকাস এবং এলইডি (ডুয়াল-টোন) ফ্ল্যাশ।

শুধু তাই নয়, ফ্রন্ট ক্যামেরায় ৮৮ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলও রয়েছে। এতে অনেক বেশি করে মানুষ নিয়ে গ্রুপ সেলফি কিংবা ‘উইফি’ তোলা যাবে। সেটের ব্যাটারি লাইফও অনেক ভালো। প্রায় ৩০০০ এমএএইচ। ছবি যতই তোলা হোক না কেনো, চার্জের সাপোর্ট লম্বা সময় ধরেই থাকবে এই ফোনটিতে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সেলফিপ্রেমীদের কথা মাথায় রেখেই মূলত আসুস এই সেটটি বাজারে এনেছে। সেটটি চলে ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেমে। এটির শক্তি জোগাচ্ছে ১.৭ গিগাহার্টজ কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৬১৫ অক্টা-কোর প্রসেসর। এই সেটটিতে ইন্টারনাল স্টোরেজ ৩২ জিবি ও মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে জায়গা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

আসুসের এই জেনফোন এই মডেলে রয়েছে ৫.৫ ইঞ্চি (১০৮০ x ১৯২০পি) এলসিডি ডিসপ্লে। একে সুরক্ষা প্রদান করবে গরিলা গ্লাস ৪। সেটের পেছনে রয়েছে ভলিউম রকার। এই সেটটির সুদৃশ্য বডি দেখতে অনেকটাই জেনফোন ২ এর মতোই। ধারণা করা হচ্ছে যে আসুসের এই জেনফোন সেটটি সেলফি প্রেমিদের সত্যিই আরও পাগল করবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...