The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আসুস এবার বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ নিয়ে এলো

আসুস জেনবুক ফ্লিপ এস সব মিলিয়ে মূলত একটি টু-ইন-ওয়ান ল্যাপটপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আসুস এবার বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ নিয়ে এসেছে। এটি হলো আসুসের জেনবুক এস ফ্লিপ ইউএক্স৩৭১ প্রিমিয়াম টু-ইন-ওয়ান কনভার্টিবল ইন্টেলের ইভো প্লাটফর্মের সার্টিফাইড আল্ট্রাবুক।

আসুস এবার বিশ্বের সবচেয়ে পাতলা ওএলইডি ল্যাপটপ নিয়ে এলো 1

আসুস জেনবুক ফ্লিপ এস সব মিলিয়ে মূলত একটি টু-ইন-ওয়ান ল্যাপটপ। চলুন দেখে নিই ল্যাপটপটিতে আরও কি কি রয়েছে:

রেড কপার এবং ডায়মন্ড কাট হাইলাইটসহ ল্যাপটপটির চেসিস ও লেইড প্রেস্টিজিয়াস জেড ব্ল্যাক ফিনিসকে পুরোপুরিভাবে পরিপূরক করে তুলেছে। এই ল্যাপটপটির ওজন মাত্র ১.২ কেজি ও এটি ১৪ মিলিমিটারের থেকেও পাতলা। যে কারণে এটি বহন করা খুব সহজ হবে। আরও রয়েছে ৩৬০ ডিগ্রি ইরগোলিফট হিঞ্জ ডিজাইন। সে কারণে এর ডিসপ্লে যেকোনো পজিশনে নিয়ে ব্যবহার করা সম্ভব। এই ল্যাপটপটির সঙ্গে থাকছে আসুস পেন২.০ অ্যাক্টিভ স্টাইলাস, যা ১২ মাস পর্যন্ত ব্যাটারি লাইফের নিশ্চয়তাও দিচ্ছে।
এজ-টু-এজ ডিজাইনের জেনবুক ফ্লিপ এস-এর সম্পূর্ণ স্পেস ব্যবহার করেছে। কিবোর্ডে ব্যাকলিট থাকার কারণে অন্ধকারে, এমনকি ফ্লাইটেও খুব স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে এটি। জেনবুক ফ্লিপ এতে দেওয়া হয়েছে নম্বরপ্যাড ২.০ প্রযুক্তি, এর এলইডি ইলুমিনেটেড নিউমেরিক কিবোর্ড ল্যাপটপটি হতে কি সরিয়ে দিলেও টাচস্ক্রিনে আপনি খুব সহজেই নম্বরগুলো ব্যবহার করতে পারবেন। তাই ল্যাপটপের কিবোর্ডে তা না রাখলেও কোনো রকম অসুবিধা থাকবে না।

আসুসের জেনবুক এস ফ্লিপ ল্যাপটপটির সবথেকে আকর্ষণীয় ফিচার এর ডিসপ্লে। এটিতে রয়েছে ১৩ দশমিক ৩ ইঞ্চির ফোরকে ওএলইডি টাচস্ক্রিন ডিসপ্লে। রয়েছে ৩৮৪০*২১৬০ পিক্সেল রেজ্যুলেশন ও মাত্র ০.২ এমএস রেসপন্স টাইম।

আসুস জেনবুক ফ্লিপ এস ইউএক্স৩৭১ ডিভাইসে আরও দেওয়া হয়েছে ১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর। এই ল্যাপটপটিতে থাকছে ইন্টেলের নতুন আইরিশ এক্স গ্রাফিক্স কার্ড, যা আল্ট্রা-থিন নোটবুকের ডেডিকেটেড গ্রাফিক্স এ সব থেকে শক্তিশালী গ্রাফিক্সের একটি। এই ল্যাপটপটি ইন্টেল ইভো প্ল্যাটফর্ম সমর্থিত। এতে আরও থাকছে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং এক টেরাবাইট পর্যন্ত পিসিআইই ৩.০ এনভিমি এসএসডি। সেইসঙ্গে রয়েছে থান্ডারবোল্ট ৪, এইচডিএমআই ১.৪ এবং ইউএসবি ৩.২ জেন ১ টাইপ এ পোর্ট। সবধরনের কানেক্টিভিটির নিশ্চয়তাও দেয় এটি।

নতুন এই ডিভাইসটি এসেছে ৬৭ ওয়াটের ব্যাটারিতে যা ১৫ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। যে কারণে নিশ্চিন্তে এটি দিয়ে পুরোদিন আপনি কাজ করতে পারবেন। ল্যাপটপটি ইউএসবি -সি পোর্টের মাধ্যমে চার্জ করা হয়। আর একটি মজার বিষয় হলো ল্যাপটপটি পাওয়ার ব্যাঙ্ক দিয়েও চার্জ দেওয়া যায়! পাশাপাশি রয়েছে ফাস্ট চার্জিং সুবিধাও, ল্যাপটপটিকে ৪৯ মিনিটে ৬০ শতাংশ চার্জ করা সম্ভব।

এই ল্যাপটপটির দাম পড়বে ১ লাখ ৫৮ হাজার টাকা। এখন দেশের বাজারে আসুস জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) পাওয়া যাচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...