The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মটোরোলার ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ফোন

বাজারে মোবাইল কোম্পানিগুলোর মধ্যে যেনো রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে মোবাইল কোম্পানিগুলোর মধ্যে যেনো রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। কে কার থেকে কতো বেশি মেগাপিক্সেল ক্যামেরা বাজারে আনতে পারেন সেটি নিয়েই মূলত প্রতিযোগিতা। এবার মটোরোলার ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ফোন নিয়ে এলো! মটোরোলা এবার বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন ওয়ান হাইপার। নতুন এই সেটটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের পপ-আপ সেলফি ক্যামেরা। ফোনের পেছনে ডুয়াল ক্যামেরার একটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। অপরটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর।

মটোরোলার ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ফোন 1

বাজারে মোবাইল কোম্পানিগুলোর মধ্যে যেনো রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। কে কার থেকে কতো বেশি মেগাপিক্সেল ক্যামেরা বাজারে আনতে পারেন সেটি নিয়েই মূলত প্রতিযোগিতা। এবার মটোরোলার ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ফোন নিয়ে এলো! মটোরোলা এবার বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন ওয়ান হাইপার। নতুন এই সেটটিতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের পপ-আপ সেলফি ক্যামেরা। ফোনের পেছনে ডুয়াল ক্যামেরার একটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। অপরটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায় যে, মটোরোলা ওয়ান হাইপার স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এতে আরও রয়েছে ৬ দশমিক ৫ ইঞ্চির এফএইচডি প্লাস ডিসপ্লে। তবে এই মোবাইল ফোনের ডিসপ্লের ওপর কোনো নচ নেই। এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৭৫ চিপসেট। সেই সঙ্গে রয়েছে ৪ গিগাবাইট র্যাম এবং ১২৮ গিগাবাইট মেমোরি। সেই সঙ্গে আরও রয়েছে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জ সুবিধাসম্পন্ন ৪ হাজার এমএএইচ ব্যাটারি।

প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্র ও লাতিন আমেরিকা এবং ইউরোপের দেশগুলোয় ওয়ান হাইপার বিক্রি শুরু করেছে মটোরোলা। তবে শীঘ্রই এশিয়ার বাজারেও ছাড়া হবে নতুন এই স্মার্টফোনটি। মটোরোলা ওয়ান হাইপারের দাম রাখা হয়েছে ৩৯৯ ডলার ৯৯ সেন্ট। যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে ৩৩ হাজার টাকার মতো।

উল্লেখ্য, এক সময় মটোরোলার রমরমা ব্যবসা ছিলো বাংলাদেশে। যখন বাংলাদেশে স্মার্টফোনের আবির্ভাবই ঘটেনি তখন নোকিয়া মটোরোলা ছিলো এ দেশের মোবাইল ফোনের জগতে অনন্য। তখন মটোরোলার বিভিন্ন সেট এদেশে একচেটিয়াভাবে চলেছে। এদেশের মানুষের হাতে তখন মটোরোলার সেট শোভা পেতো। কিন্তু আধুনিক যুগের পরিবর্তন ঘটনার পর এলো স্মার্টফোন। যে কারণে এখন মানুষ ঝুঁকছে স্মার্টফোনের দিকে। বর্তমানে নতুন নতুন কোম্পানির ফোনে বাজার সয়লাব হয়ে গেছে।

তথ্যসূত্র: এনডিটিভি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...