The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আবারও শাবানা তবে এবার ভিন্ন রূপে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও শাবানা জনসমক্ষে তবে এবার ভিন্ন রূপে। ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী শাবানা অনেক দিন থেকেই মিডিয়ার অন্তরালে রয়েছেন।

this time  Shabana again

প্রায় দেড় যুগ ধরে তিনি অভিনয় থেকে দূরে রয়েছেন। ২০০০ সাল হতে যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে বসবাস করছেন এক সময়ের এই অভিনেত্রী। মাঝে-মধ্যে তিনি বাংলাদেশে বেড়াতে আসেন- তবে মিডিয়ার অন্তরালেই আবার ফিরে যান। তেমনই একটি ব্যক্তিগত সফরে সম্প্রতি বাংলাদেশে অবস্থান করছেন বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় নায়িকা শাবানা।

একটি বিয়ের অনুষ্ঠানে ১৬ সেপ্টেম্বর দেখা যায় শাবানাকে। সেখানেই মিডিয়ার ক্যামেরায় বন্দী হন শাবানা। দেখা মেলে সেই চিরচেনা হাস্যোজ্জ্বল শাবানার মুখোচ্ছবি- তবে একটু ভিন্নরূপে অর্থাৎ বোরখা পরা অবস্থায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভক্তরা অনেক দিন পর দেখেন প্রিয় অভিনেত্রী শাবানাকে।

উল্লেখ্য, ১৯৬৭ সালে প্রখ্যাত পরিচালক এহতেশামের পরিচালনায় ‘চকোরী’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে শাবানার ক্যারিয়ার শুরু। এই সিনেমাটিতে শাবানার বিপরীতে চিত্রনায়ক ছিলেন নাদিম। পরবর্তীতে নায়ক রাজ রাজ্জাকের সঙ্গে শাবানার অভিনয় শুরু হয় ‘অবুঝ মন’ ও ‘মধুমিলন’ চলচ্চিত্রের সূত্র ধরে। পরবর্তী সময়ে বাংলাদেশের বাংলা চলচ্চিত্রে রাজ্জাক-শাবানা জুটি দারুণ জনপ্রিয় হয়। অভিনয়ের সঙ্গে চলচ্চিত্র প্রযোজনাও করেন শাবানা। ১৯৬৯ সালে ‘মুক্তি’ নামের একটি সিনেমা শাবানার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিত হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...