অবাক করা এক শিশুর কাহিনী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে প্রতিদিন কত রকম শিশুর জন্ম হচ্ছে। কখনও জন্মের পর প্রতিবন্দি হিসেবে চিহ্নিত হচ্ছে। আবার কখনও মাতৃগর্ভেই প্রতিবন্দিত্ব নিয়ে দুনিয়ায় আগমন ঘটছে। এমনই এক অবাক করা শিশুর কাহিনী রয়েছে আজ।

surprise story of the baby

মস্তিষ্কের মাইক্রোহাইড্রানেসিফাইলিয়া (Microhydranencephaly) আক্রান্ত হয়ে জন্ম নেওয়া এই শিশুটি জন্মের সময়ই চিকিৎসকরা বলেছিল বেশিদিন বাঁচার কোনো আশাই নেই। কারণ শিশুটি যে মস্তিষ্কের যে মাইক্রোহাইড্রানেসিফাইলিয়া রোগে আক্রান্ত তাতে মানুষ খুব কম দিনই বেঁচে থাকতে পারে।

surprise story of the baby-2জন্মের সময়কার ছবি

জটিল রোগে আক্রান্ত এই শিশুটি নাম টিনি জাক্সোন। জটিল এই রোগ সম্পর্কে সহজভাবে বলতে গেলে বোঝায়, শিশুটির মস্তিষ্ক অন্যদের মস্তিষ্ক হতে অনেকটাই ছোট। আবার শিশুটির মস্তিষ্কের কার্যক্ষমতাও অনেক কম।

surprise story of the baby-3

তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো ২০১৪ সালের আগস্টে জন্ম নেওয়া এই শিশুই তার প্রথম জন্মদিন পার করে ফেললো। প্রতিদিনই তার স্বাস্থ্যর উন্নতি হচ্ছে। যদিও চিকিৎসকরা বলছেন, জন্মগত এই অসুখ সারার নয়। তবে চিকিৎসক ও ওষুধের খরচ এতটাই বেড়ে চলেছে ওর পরিবারের পক্ষে চিকিৎসা চালিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়ছে দিনকে দিন। তথ্যসূত্র: http://viralsection.com
surprise story of the baby-4

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...