চীনের সেই কাঁচের ব্রীজে ফাঁটল দেখা দিয়েছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের সেই বহুল আলোচিত কাঁচের ব্রীজে ফাঁটল দেখা দিয়েছে। তিন হাজার পাঁচশো ৪০ ফুট উঁচু পাহাড়ের গায়ে তৈরি কাঁচের সেতুটি সম্প্রতি উদ্বোধন করা হয়।

seen cracks in the glass Bridge-3

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, গত সোমবার একজন ভ্রমণকারী ব্রীজটিতে ভ্রমণের সময় ফাটল ধরা পড়লে ব্রীজের ছবিসহ সামাজিক মাধ্যমে পোস্ট করেন। তিনি বলেন, তিনি হাটতে গিয়ে কাঁচের প্ল্যাটফর্মটি ফেটে যাওয়ার সময় তিনি ঝাঁকুনি অনুভব করেছেন।

চীনের হেনান প্রদেশে ইউনতাই পর্বতমুখী একটি পাহাড় ঘিরে ইউ শেপের এই প্ল্যাটফর্মটি তৈরি করা হয়। জনসাধারণের প্রবেশের জন্য এই ব্রীজটি গত ২০ সেপ্টেম্বর খুলে দেওয়া হয়।

seen cracks in the glass Bridge-2

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, অভিযোগ ওঠার পর কাঁচের ওয়াকওয়েটি ফেঁটে যাওয়ার ঘটনা কর্তৃপক্ষ শিকার করেছেন এবং এটি মেরামতের জন্য আপাতত পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

ব্রীজটি ফাটলের সময়ের সাক্ষী এক পর্যটক বলেছেন, তিনি ব্রিজটির শেষ সীমানায় পৌঁছাতেই ঠুং করে কাচ ভাঙার শব্দ শুনতে পান। সে সময় পায়ের নিচে কম্পন অনূভব হয়। নিচের দিকে তাকিয়ে দেখেন সেতুতে ফাঁটল দেখা যাচ্ছে।

seen cracks in the glass Bridge-4

তবে ঘটনা সম্পর্কে ইউনতাই পর্বতের এক মুখপাত্র বলেছেন, এক টুরিস্টের হাত হতে স্টেইনলেস স্টিলের মগ পড়ে ওয়াকওয়ের গ্লাস ভেঙে গেছে। তবে তিন স্তরের ওয়াকওয়ের প্রথম স্তরটিই কেবল ভেঙেছে। তাই এটি গুরুতর বিপদজনক কিছু নয়। তারপরও পরবর্তী নির্দেশ দেওয়া পর্যন্ত এখানে পর্যটকদের আসার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২২৩ ফুট চওড়া এবং ৮৫৩ ফুট দীর্ঘ এই প্ল্যাটফর্মটি তিন স্তরবিশিষ্ট কাঁচের পাত দিয়ে তৈরি করা হয়েছে। উদ্বোধনের পর থেকে হাজার হাজার পর্যটক সেখানে ভীড় করছেন।

উদ্বোধনের পর দি ঢাকা টাইমস্ এ একটি খবর প্রকাশিত হয়: ‘চীনের কাচের তৈরি ঝুলন্ত সেতু চালু!’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...