ধনী-গরীবদের পার্থক্য নির্ণয় হবে এবার বিমানবন্দরে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ধনী-গরীবদের পার্থক্য রয়েছে বিশ্বজুড়ে কিন্তু তাই বলে এভাবে? তাও আবার বিমানবন্দরে! এবার ধনী-গরীবদের পার্থক্য নির্ণয় হবে বিমানবন্দরে!

rich-poor distinction at airport

ধনী-গরীবদের পার্থক্য বুঝাতে এবার এমনই একটি নতুন পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সে জন্য ধনী ও বিখ্যাত ব্যক্তিদের জন্য বিমানবন্দরে পৃথক টার্মিনাল করবে এই আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। আর গরীবরেদর ব্যবহারের জন্য করা হবে পৃথক টার্মিনাল। এমন একটি পদক্ষেপের যুক্তি হলো, ভিআইপিদের ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা ও পাপারাজ্জিদের হাত হতে তাদের বাঁচাতে এমন একটি প্রকল্প অনুমোদন করা হয়।

লস অ্যাঞ্জেলস আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক ডেবরাহ ফ্লিন্ট সংবাদ মাধ্যমকে বলেছেন, তারকা এবং ভিআইপি অতিথিদের জন্য এমন সেবা চালুর প্রস্তাব অনুমোদন করার খবরে তিনি বেশ খুশি। তিনি আরও জানান, এই বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের মনোরম বিমানবন্দরে রূপান্তরিত করার ওপর জোর দেওয়া হচ্ছে।

ইতিমধ্যেই লস অ্যাঞ্জেলস এয়ারপোর্ট কমিশন এই প্রকল্পের অনুমোদনও দিয়েছে। চালু হওয়ার পর এটিই হবে দেশটিতে এমন সুবিধাসম্পন্ন প্রথম কোনো বিমানবন্দর।

উল্লেখ্য, বিশেষ এই টার্মিনালটি বানাতে খরচ হবে ৩০ লাখ ডলারের মতো। আর এই বিমানবন্দরটি ব্যবহার করতে ধনী এবং তারকা খ্যাতিসম্পন্ন ভিআইপিদের জনপ্রতি ১ হাজার ৫০০ ডলার হতে ১ হাজার ৮০০ ডলার গুনতে হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...