এবার হাওয়াতেই চলতে পারবে মোটরসাইকেল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার হাওয়াতেই চলতে পারবে মোটরসাইকে। জ্বালানির ট্যাঙ্কের স্থানে শুধু হাওয়া ভরলেই চলবে। নতুন এই মোটরসাইকেলের নাম দেওয়া হয়েছে ‘হাওয়া বাইক’।

motorcycle will continue to air

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এটি উদ্ভাবন করেছেন ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া এলাকার গৌরব দেবনাথ (২৪) নামে জনৈক যুবক।

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া এলাকার বুধোরহাটি বেলতলার বাসিন্দা গৌরব দেবনাথ সম্প্রতি এই ‘হাওয়া বাইক’ আবিষ্কার করে রীতিমতো সকলকে অবাক করে দিয়েছেন। স্বাভাবিক গতি নিয়েই হাওয়ার জোরে চলাচল করে এই মোটরসাইকেল। একবার ৫০ প্রেসার পরিমাণ হাওয়া দিলে ২০০ কিলোমিটারের বেশি পথ চলতে পারে এই মোটরসাইকেলটি!

গৌরব দেবনাথ সংবাদ মাধ্যমকে জানান, মোটরসাইকেলে তেলের ট্যাঙ্কের জায়গায় তেল না ভরে শুধু ভরতে হবে হাওয়া। আর সেই হাওয়া কম্প্রেসারের মাধ্যমে কাজে লাগিয়ে বাইক চালানো সম্ভব খুব সহজেই। অন্যান্য আর পাঁচটা মোটরসাইকেলের সঙ্গে পাল্লা দিয়ে একই গতিতে ছুটবে তাঁর এই হাওয়া বাইক। এমনকি রাতেও এই বাইক চালাতে কোনো অসুবিধা হবে না বলে দাবি করেন এর আবিষ্কারক। গৌরব আরও বলেন, বাইকে থাকা ব্যাটারির মাধ্যমে পিছনের লাইট জ্বলবে। আর সামনের হেডলাইট জ্বলবে হাওয়ার জোরেই। আবার ব্যাটারিও চার্জও হবে হাওয়াতেই।

গৌরব নিজেই তার পুরনো বাইকটিতে হাওয়া ভরে দিব্যি যাতায়াত করছেন বাড়ি হতে তার গ্যারেজে। আবার হাওয়া বাইকে চেপে চলে যাচ্ছেন দূর-দুরান্তের রাস্তাতেও। যদি এটি বাণিজ্যিকভাবে তৈরি করা যায় তাহলে আমাদের দেশের জন্যেও বেশ জনপ্রিয় একটি বিষয় হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...