‘লাইভ ভিডিও স্ট্রিমিং’ আনছে ফেসবুক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বন্ধুদের সঙ্গে লাইভ ভিডিও স্ট্রিম করে শেয়ার করার জন্য ‘লাইভ ভিডিও স্ট্রিমিং’ আনছে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুক।

Live video streaming & Facebook

সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুক নিজেদের সেবায় লাইভ ভিডিও স্ট্রিমিং ফিচার যোগ করতে যাচ্ছে। এতে করে ফেসবুক ব্যবহারকারীরা ফিচারটির মাধ্যমে বন্ধুদের সঙ্গে লাইভ ভিডিও স্ট্রিম করে অনায়াসে শেয়ার করতে পারবেন।

সিএনএন জানিয়েছে, ফেসবুকের নতুন এই ফিচারটি প্রায় হুবহু মিরকাট ও টুইটারের পেরিস্কোপ টুল-এর মতোই কাজ করতে সক্ষম হবে। এই লাইভ ভিডিও স্ট্রিমিং ফিচারটি সামাজিক মাধ্যমটির কোনো স্ট্যান্ডঅ্যালন অ্যাপের সঙ্গে যোগ না করেই, সরাসরি মূল সাইটের সঙ্গে যোগ করা হবে- এমনটি জানিয়েছে সিএনএন। এতে করে আরও বেশি ফেসবুক ব্যবহারকারী অ্যাপটির সুবিধা নিতে পাবেন বলে মনে করা হচ্ছে।

ফেসবুকের অন্যসব ফিচারের মতো নতুন এই ফিচারটিও বাই-ডিফল্ট শুধুমাত্র বন্ধুদের সঙ্গেই শেয়ার করা যাবে, এমন সেটিংসে থাকবে। তবে ব্যবহারকারীরা ইচ্ছে করলে পরবর্তীতে সেটিংটি পরিবর্তন করে নিতেও পারবেন। আর পরিস্কোপের মতোই ফেসবুকের আসন্ন এই ফিচারেও লাইভ স্ট্রিমিং চলাকালীন দর্শকরা যে কোনো কমেন্ট করতে পারবেন। আবার লাইভ স্ট্রিমারেরও জানার সুযোগ থাকবে যে, কতজন দর্শক তার এই ভিডিওটি দেখছেন!

ওই সংবাদে আরও বলা হয়েছে, আবার বন্ধুদের মধ্যে যারা সময়মতো লাইভ স্ট্রিমিংয়ে যুক্ত হতে ব্যর্থ হবেন, তাদেরও নিরাশ করবে না ফেসবুক। তারা চাইলেই নিজ টাইমলাইনে পরে ওই ভিডিওটি দেখে নিতে পারবেন। বন্ধুদের লাইভ ভিডিও সম্পর্কে আগাম বার্তা পেতে হলে ‘অ্যালার্ট’ অপশন চালু করে রাখার ও সাবস্ক্রাইব করার সুযোগ থাকবে বলে সিএনএন-এর খবরে বলা হয়েছে।

খবরে আরও বলা হয়েছে, এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে নতুন এই ফিচারটি। লাইভ স্ট্রিমিং ফিচারটি লঞ্চ করার পর প্রথম পর্যায়ে শুধু যুক্তরাষ্ট্রের গুটিকয়েক ভাগ্যবান আইফোন ব্যবহারকারী এটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন। কবে নাগাদ ফিচারটি সবার জন্য উন্মুক্ত করা হবে ফেসবুক তা এখনও জানায়নি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...