পাতলা ও চিপসের মতো ছোট্ট স্মার্টগ্লাস উদ্ভাবন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাতলা ও চিপসের মতো ছোট্ট স্মার্টগ্লাস উদ্ভাবন করা হয়েছে! এই স্মার্টগ্লাস যেকোনো সাধারণ গ্লাসেই সংযোজন করা যাবে।

Smart glas a little thin and cut out chips

আগেকার মতো ঢাউস আকৃতির স্মার্টওয়াচের দিন শেষ হয়ে যাচ্ছে। ফিনল্যান্ডেল একদল ডেভেলপার ক্রেডিট কার্ডের মতো পাতলা ও চিপসের মতো ছোট্ট স্মার্টগ্লাস উদ্ভাবন করেছেন। এই স্মার্টগ্লাস যেকোনো সাধারণ গ্লাসেই সংযোজন করা যাবে।

টেক ইনসাইডারের উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, নতুন উদ্ভাবিত গ্লাস গুগল গ্লাসের চেয়েও বেশি স্মার্ট। সাধারণ চশমার ফ্রেমে এই গ্লাস বসিয়ে স্মার্টগ্লাসের সকল সুবিধাই ভোগ করা যাবে। এটি মাত্র এক মিলিমিটার পুরু। চশমার ফ্রেমে এটি অনায়াসেই সংযোজন করা সম্ভব বলে জানানো হয়েছে। এই গ্লাসটি চশমায় লাগিয়ে চোখের সামনে ১০ ফুট দূরের বস্তুকে ৬০ ইঞ্চি টিভি মনিটরের সমান দৃশ্য দেখা যাবে। এই গ্লাসটি সাধারণ স্মার্টগ্লাসের চেয়েও বেশি ফ্যাশনেবল হবে। তবে নতুন এই স্মার্টগ্লাসটির জন্য এখনও কোনো সফটয়্যার তৈরি করা হয়নি।

ডেভেলপারপরা বলেছেন, এই গ্লাস খেলাধুলা ও শারিরীক ব্যায়ামের সঙ্গে সংশ্লিষ্টদের জন্য বেশ উপকারে আসবে। কারণ হলো এটি ক্রীড়াবিদদের পার্লস রেট ও শারীরিক ক্রিয়াকলাপ স্পোর্টস গ্লাসের মাধ্যমেই প্রদর্শন করবে। আগামী এক বছরের মধ্যে এই গ্লাস বাণিজ্যিকভাবে বাজার আসবে বলে উদ্ভাবনকারী প্রতিষ্ঠানটি মনে করছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...