ওয়েটার নয়, রেস্তোরাঁয় অর্ডার নেবে অ্যাপস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়েটার নয়, এখন থেকে রেস্তোরাঁয় অর্ডার নেবে অ্যাপস। এবার স্মার্টফোনেরই এক নতুন অ্যাপলিকেশন চীনের বেজিং-এর এক রেস্তোরাঁ হতে বিদায় দিলো ওয়েটারদের!

restaurant will order apps

যতো দিন গড়াচ্ছে ততোই আবিষ্কার হচ্ছে নানা ধরনের অ্যাপস। যা মানব সভ্যতার নানা কাজে আসছে। এখন অধিকাংশ কাজই এক নিমেষে করে দিচ্ছে স্মার্টফোনের মাধ্যমে এসব অ্যাপস। এবার সেই স্মার্টফোনেরই এক নতুন অ্যাপলিকেশন চীনের বেজিং-এর একটি রেস্তোরাঁয় চালু করা হয়েছে। যেটি মূলত ওয়েটারদের বিদায় ঘণ্টা বাজাচ্ছে। ওয়েটারদের জায়গায় এখন হতে রেস্তোরাঁয় অর্ডার নেবে নতুন এই অ্যাপসটি।

প্রকাশিত এক খবরে বলা হয়েছে, এই অ্যাপলিকেশনের মাধ্যমে অর্ডার দিতে গেলে ক্রেতাকে কোনও কথাও বলতে হবে না। শুধু অ্যাপসের মাধ্যমে পছন্দের মেনুগুলোতে ক্লিক করলেই অর্ডার হয়ে যাবে। চীনে তথ্যপ্রযুক্তি যে গতিতে এগোচ্ছে, সেটিকে কুর্ণিশ জানাতে আরও একধাপ এগিয়ে গেছে রেনরেনজিয়াং রেস্তোরাঁর মালিক লিউ ঝেঙ। তিনি চালু করেছেন নতুন এই পদ্ধতি।

চীনের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন অ্যাপস উইচ্যাটের মাধ্যমে রেস্তোরাঁর মেনু অর্ডার করা যাবে, আবার সেই সঙ্গে বিলও মিটিয়ে দেওয়া যাবে। এতে বলা হয়েছে, ক্রেতারা মূলত অর্ডার দেওয়ার পরই তারা একটি নম্বর পায়। রান্নাঘরের কর্মীরা অর্ডার অনুযায়ী খাবার তৈরি করে থাকে। তারপর নম্বর অনুযায়ী ক্রেতাদের এক এক করে ডেকে খাবার সরবরাহ করা হয়।

সংবাদ মাধ্যমকে ওই রেস্তোরাঁর মালিক বলেছেন, আগামী দিনে তাদের হেঁসেলে আর কোনো ওয়েটারের প্রয়োজন পড়বে না। প্রয়োজন পড়বে না কোনো ক্যাশিয়ার বা শেফেরও। এখন থেকে সবকাজই হবে এই অ্যাপসের মাধ্যমে!

Advertisements
Loading...