‘আল্লাহ’ নামের প্রশংসা করলেন নরেন্দ্র মোদি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসলাম ধর্মে অন্য ধর্মের প্রতি কটুক্তি করার কোনো বিধান নেই, এবার হিন্দুধর্মের অনুসারী হয়েও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এক ‍দৃষ্টান্ত স্থাপন করলেন। তিনি ‘আল্লাহ’ নামের প্রশংসা করলেন।

Allah name & praised of Narendra Modi

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বললেন, ‘আল্লাহর ৯৯টি নাম রয়েছে। এরমধ্যে কোনোটির সঙ্গে সহিংসতার কোনো সম্পর্ক নেই।’ গতকাল (বৃহস্পতিবার) ভারতের নয়াদিল্লিতে বিশ্ব সুফি ফোরামের উদ্বোধনী এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

৪ দিনব্যাপী আয়োজিত এই ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে সন্ত্রাসবাদের তীব্র নিন্দা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।পাকিস্তানের নাম উল্লেখ না করে মোদি বলেন, ‘সীমান্তে সুফিবাদের চেতনা থাকলে, সন্ত্রাসবাদীদের হিংস্র শক্তি না থাকলে, এই অঞ্চল পৃথিবীর এক স্বর্গে পরিণত হতো। সুফি আমির খসরু এই কথাই বলে গেছেন।’ মোদি আরও বলেন, ‘সন্ত্রাসবাদ আমাদের বিভক্ত এবং ধ্বংস করছে।’

ভারতের প্রধানমন্ত্রী আরও বলেন, ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই হলো মানববাদের মূল্যবোধের সঙ্গে অমানবিক শক্তির এক লড়াই।’
নরেন্দ্র মোদি বলেন, এখন সন্ত্রাসবাদ এবং উগ্রবাদ সবচেয়ে ধ্বংসাত্মক হয়ে উঠছে। এই সময়ে বিশ্বে সুফিবাদের দর্শনের প্রাসঙ্গিকতা আছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘সন্ত্রাসবাদের ক্রমান্বয়ে প্রসার ঘটছে। বাড়ছে হতাহতের সংখ্যাও। গত বছর ৯০টিরও বেশি দেশে সন্ত্রাসী হামলা হয়েছে।’ সন্ত্রাসবাদ জীবনযাত্রার ধরন বদলে দিচ্ছে বলেও উল্লেখ করেন নরেন্দ্র মোদি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...