সকলের জন্য চালু হলো ফেসবুক লাইভ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সকলের জন্য আকর্ষণীয় একটি ফিচার ‘ফেসবুক লাইভ’ চালু হচ্ছে। এই সুবিধাটির মাধ্যমে ফোনে ভিডিও ধারণ করার সঙ্গে সঙ্গে সেটি ফেসবুকে সরাসরি সম্প্রচারের সুবিধাও পাওয়া যায়।

Facebook live launched for everybody

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আকর্ষণীয় এই সুবিধাটি এতোদিন যাবত কেবলমাত্র সেলিব্রিটি ও ভেরিফায়েড প্রোফাইল এবং পেজের জন্য প্রযোজ্য থাকলেও, এখন হতে বিশ্বব্যাপী সকল ফেসবুক ব্যবহারকারী ক্যামেরাযুক্ত মোবাইলের মাধ্যমে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন বলে জানানো হয়েছে।

৬ এপ্রিল ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ তার ফেসবুক পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের এই সুখবর দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘আজ আমরা সসলের জন্য ফেসবুক লাইভ চালু করছি। এর মাধ্যমে সহজেই লাইভ ভিডিও তৈরি এবং শেয়ার করা যাবে। লাইভ সুবিধা যেনো অনেকটা পকেটে টিভি ক্যামেরা থাকার মতো।’

মার্ক জাকারবার্গ ‘ফেসবুক লাইভ’ ফিচারটির নিজের লাইভ ভিডিও সম্প্রচার করেন ও নতুন এই সেবাটির বিষয়ে সাধারণ ব্যবহারকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও প্রদান করেছেন।

জানা গেছে, ফেসবুকে লাইভ ভিডিও সম্প্রচার করার জন্য স্ট্যাটাস আইকনের ঠিক নিচেই পাওয়া যাবে লাইভ স্ট্রিমিং ভিডিও অপশন। প্রাইভেসি নির্ধারণের মাধ্যমে শুধু বন্ধুদের সঙ্গে টাইমটাইনে সকলে ভিডিওটি দেখতে পাবে, আবার তা নির্ধারণ করা যাবে। আবার লাইভ স্ট্রিমিং এর সময় কমেন্টও করা যাবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...