অ্যাপসের মাধ্যমে জানতে পারবে একজন নারী গর্ভবতী কিনা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন এক সময় ছিল যখন গর্ভবতী হওয়ার বিষয়টি জানতে হাসপাতাল কিংবা ডায়াগানস্টিকে যেতে হতো। কিন্তু এখন থেকে একজন নারী গর্ভবতী কিনা সেটি জানতে পারবে অ্যাপসের মাধ্যমে ঘরে বসেই।

App NaturalCycles

শুধু তাই নয়, কোন কোন দিন যৌন সঙ্গম করলে একজন নারীর গর্ভবতী হওয়ার ঝুঁকি থাকবে না- সেই হিসেবও সবসময় ঠিক থাকে না। তাই মহিলারা বেছে নেন কন্ট্রাসেপটিভ পিল। তবে সেখানেও থেকে যায় ঝুঁকি। প্রযুক্তির বদৌলতে এবার এইসব চিন্তা হতে মুক্তি দিতে এসে গেলো অ্যাপস! এই অ্যাপসই এবার বলে দেবে কোন দিনটি আপনার জন্য আসলে ‘সঠিক সময়’। আপ্যাসই জানিয়ে দেবে- কোন দিন থাকবে না আপনার গর্ভবতী হওয়ার ঝুঁকি!

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, নতুন এই অ্যাপসটির নাম ‘ন্যাচরাল সাইকেলস’ (App NaturalCycles)। এই ফার্টিলিটি অ্যাপসটি আগাম জানিয়ে দেবে কোন দিন যৌন সঙ্গম করলে থাকবে না কোনো গর্ভবতী হওয়ার ঝুঁকি!

কীভাবে কাজ করবে এটি

বলা হয়েছে, প্রতিদিন সকালে এই অ্যাপসটি মহিলাদের শরীরের তাপমাত্রা যাচাই করে বানিয়ে ফেলবে ফার্টিলিটি ডেটা প্ল্যান। আর এই ডেটা প্ল্যান বলে দেবে কোনদিন মা হওয়ার জন্য আদর্শ দিন আর কোন দিন ঝুঁকিপূর্ণ। ডেটা প্ল্যান হাতে পাওয়ার পর একজন নারী খুব সহজেই বিশেষ দিনগুলোতে সাবধানতা অবলম্বন করলেই অনিচ্ছাকৃত মাতৃত্বের ঝুঁকি আর থাকবে না।

Advertisements

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...