পশ্চিমবঙ্গ বিশেষ রমজান প্যাকেজ ঘোষণা করেছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য সরকার রমজান উপলক্ষে মাসব্যাপী বিশেষ রমজান প্যাকেজ ঘোষণা করেছে। এই বিশেষ প্যাকেজের মাধ্যমে রমজান মাসজুড়েই সস্তায় খাদ্যসামগ্রী কিনতে পারবেন সাধারণ জনগণ।

West Bengal announces special Ramadan package

এই বিশেষ রমজান প্যাকেজ শুধু মুসলমানরাই নন, রাজ্যের প্রতিটি সম্প্রদায়ের মানুষই এই প্যাকেজের মাধ্যমে সস্তায় প্যাকেটজাত খাবার পাবেন।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের রমজান প্যাকেজের ঘোষণা অনুযায়ী, ৫ জুন হতে আগামী ৬ জুলাই পর্যন্ত বিশেষ এই রমজান প্যাকেজ চলবে। এই প্যাকেজটিকে রাজ্য সরকারের খাদ্যসাথি প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়েছে।

পশ্চিমবঙ্গ সরকার বলেছে, যেকোনো ধরনের রেশন কার্ডের মাধ্যমেই রাজ্যের প্রতিটি পরিবার এই পরিষেবা নিতে পারবেন। এবারের রমজান এই বিশেষ প্যাকেজের জন্য ভর্তুকি বাবদ ১৪ কোটি রুপি বরাদ্দ করবে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের খাদ্য অধিদপ্তর সূত্রে বলা হয়েছে, এবারের বিশেষ রমজান প্যাকেজে ভর্তুকি মূল্যে পাওয়া যাবে প্যাকেট করা ময়দা, ছোলা, চিনি, তেল, খেজুর এবং বেশ কিছু সামগ্রী।

খোলাবাজারে পণ্যসামগ্রীর দামের চেয়ে কম হবে রমজানের বিশেষ এই প্যাকেজের পণ্য। রাজ্যের প্রতি পরিবারপিছু মাসে দু’বার পাবেন এই বিশেষ রমজান প্যাকেজের প্যাকেট।

পশ্চিমবঙ্গের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেছেন, পবিত্র রমজান মাস উপলক্ষে এই বিশেষ প্যাকেজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রমজান মাসজুড়ে বিশেষ প্যাকেটগুলোতে থাকবে ১ কিলোগ্রাম ময়দা, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম ছোলা, এক লিটার সরষের তেল এবং বিভিন্ন সামগ্রী। বাজারের দামের চেয়ে অন্তত ১০ রুপি কমে এইসব পণ্য বিক্রি করা হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...