চীনা প্রতিষ্ঠান লেনোভোর বাঁকানো হ্যান্ডসেট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পকেটে মোবাইল রাখার দিন সম্ভবত শেষ হয়ে আসছে। চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো বাজারে নিয়ে এসেছে নতুন এক বিশেষ স্মার্টফোন, যেটি নিজের ইচ্ছামতো মুড়িয়ে হাত ঘড়ির মতোই পরে থাকা যাবে।

Chinese company Lenovo curved handset

অবিশ্বাস্য এমন একটি ঘটিয়েছে লেনোভোর টেক ওয়ার্ল্ড সম্মেলনে। গত বৃহস্পতিবার বিখ্যাত ইউটিউবার মেগান ম্যাকার্থি কনফারেন্স চলাকালে এই জাদুকরি হ্যান্ডসেটটি নিয়ে হাজির হন। শুধু তাই নয় দারুণ স্টাইলিশ লুকের হ্যান্ডসেটটি সবার সামনে তিনি বাঁকা করে নিজের কব্জিতে ঘড়ির মতো করে বেঁধেও ফেলেন!
এবং স্মার্টফোন হাতে কব্জিতে বেঁধেই তিনি অপর হাতে নেন একটি ট্যাবলেট, দেখতে আর দশটি ট্যাবের মতোই। তবে হঠাৎ দেখা যায় যে, সেই ট্যাবলেটটিকে মাঝবরাবর বাঁকিয়ে তিনি একটি ফোনের আকারে নিয়ে আসেন এবং কানে ধরে সেসময় একটি ফোনকলও রিসিভ করেন।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেনোভোর এই ব্যতিক্রমধর্মী বেন্ড টেকনোলজির ব্যাপারটি।

লেনোভোর এসভিপি এবং সিটিও পিটার হর্টেন্সিয়াস দর্শকদের উদ্দেশে বলেছেন, ‘অন্যান্য বাঁকানো স্ক্রিণের ডিভাইসের সঙ্গে লেনোভোর এই ডিভাইসগুলোর রয়েছে বিস্তর পার্থক্য। এর কারণ, লেনোভোর বেন্ড টেকনোলজিতে শুধু স্ক্রিণই নয়, বাঁকানো হয় মাদারবোর্ড এবং ব্যাটারিকেও।’

তবে নতুন ফ্লেক্সিবল ডিভাইসগুলো বাজারে কবে আসছে সে বিষয়ে কিছুই জানায়নি লেনোভো। তবে এর দাম যে আকাশচুম্বী তার আঁচ করতে পারা গেছে ওই সম্মেলনেই।

ট্যাব দিয়ে কথা না বলতে পারার বিড়ম্বনাটা অনেকেই ভোগ করে থাকেন। যদি সেটি ভাঁজ করে মোবাইল ফোনের আকারে নিয়ে আসা যায়, এবং এই ডিভাইসটির মাধ্যমে একই সঙ্গে ফোন ও ট্যাবের সুবিধাগুলো পাওয়া যায় তাহলে মন্দ কি?

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...