The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

লেনোভোর চমক: ট্যাব ভাঁজ করলেই মোবাইল!

চমক সৃষ্টি করা নতুন এই ট্যাবটির নাম দেওয়া হয়েছে ‘লেনোভো ফোলিও’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্ব প্রযুক্তি বাজারে লেনোভোর নাম ছড়িয়ে রয়েছে সর্বত্র। তাদের বিভিন্ন প্রযুক্তি পণ্য এখন মানুষের ঘরে ঘরে। এবার লেনোভো এক চমক সৃষ্টি করেছে। তারা এমন একটি ট্যাব নিয়ে এসেছে যেটি ভাঁজ করলেই মোবাইল হয়ে যাবে!

লেনোভোর চমক: ট্যাব ভাঁজ করলেই মোবাইল! 1

লেনোভো এবার একই ডিভাইসে ট্যাব ও স্মার্টফোন নিয়ে হাজির হলো। গত সপ্তাহে ‘লেনোভো টেক ওয়ার্ল্ড’ এর তৃতীয় বার্ষিকী প্রদর্শনীতে এমনই একটি ট্যাব গ্রাহকদের সামনে হাজির করেছেন তারা। তবে গ্যাজেটটি এখনও পরীক্ষামূলক স্তরেই রয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

চমক সৃষ্টি করা নতুন এই ট্যাবটির নাম দেওয়া হয়েছে ‘লেনোভো ফোলিও’। অর্থাৎ ফোল্ড কিংবা ভাঁজ করে সেটি যে কোনো মোবাইল ফোনের মতোই পকেটে রাখা যাবে। সেটি আবার ভাঁজ খুলে দিলেই তখন হয়ে যাবে ট্যাব। নতুন ধারণার এই গ্যাজেটটিতে থাকবে ১৯২০/১৪৪০ রেজোলিউশনের ৭.৮ ইঞ্চি স্ক্রিণ ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেম চলবে।

নতুন এই ট্যাবের সবচেয়ে বড় চমক হলো বিশেষ উপায় ভাঁজ করলেই ট্যাবটি ৫.৫ ইঞ্চির মোবাইল ফোনে পরিণত হবে। সেইসঙ্গে অদল-বদল হয়ে যাবে ট্যাবের সফটওয়্যার সিস্টেমেও। আর তখন ট্যাবের জন্য বিশেষ ক্যামেরা বদলে হয়ে যাবে মোবাইল ফোনের উপযুক্ত ব্যাকআপ ক্যামেরা!

উল্লেখ্য, লেনোভোর মতো একই ধারণা নিয়ে কাজ করছে স্যামসাং এবং ওপপোর মতো প্রতিষ্ঠানও। শোনা যাচ্ছে এমনই একটি ফোল্ডিং ডিভাইস ‘গ্যালাক্সি এক্স’ চলতি বছরের শেষের দিকে বাজারে আনতে চলেছে স্যামসাং। তাতে বোঝা যাচ্ছে এগুলো বাজারে এলে বেশ প্রতিযোগিতা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...