ফেসবুকে শহর বিক্রির ঘোষণা দিলেন এক মেয়র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতালির সান সোসিও বারোনিয়া শহরের মেয়র ফ্রানসেস্কো গারাফোলো ফেসবুকে নিজের শহর বিক্রির ঘোষণা দিয়েছেন। শুধু তাই নয়, তিনি ক্রেতার কাছে নিজের দায়িত্বও হস্তান্তর করবেন বলে জানিয়েছেন।

Facebook, city mayor & announced sale

লাগাতার অর্থসংকটের কারণে হতাশ এই মেয়র এমন একটি সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

তবে যার-তার কাছে শহর বেচতে রাজি নন গারাফোলো। ক্রেতাকে অবশ্যই চীনের কোনো ধনাঢ্য ব্যক্তি হতে হবে বলে তিনি শর্ত জুড়ে দিয়েছেন।

সান সোসিও বারোনিয়া বিক্রির ঘোষণা দেওয়া প্রসঙ্গে ফেসবুক পোস্টে গারাফোলো লিখেছেন, ‘ধনী চীনা বিনিয়োগকারী আবশ্যক, যিনি এই শহরের দায়িত্ব নেবেন।’

জানা গেছে, ৭ বছর ধরে সান সোসিও বারোনিয়া শহরের মেয়রের দায়িত্ব পালন করছেন ফ্রানসেস্কো গারাফোলো। তবে অর্থসংকটের কারণে দায়িত্ব পালন তাঁর জন্য দিনে দিনে কঠিনতর হয়ে উঠছে।

ক্রেতাদের শহর কেনার আহ্বান জানানো ওই পোস্টে গারাফোলো তাঁর শহরের পরিবেশ ও পর্যটন সম্ভাবনার কথা উল্লেখ করে লিখেছেন, ‘সান সোসিও বারোনিয়া শহরে বিনিয়োগকারীরা খুব লাভবান হবেন।’

সকলের কাছে এখন প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে বিনিয়োগকারী পেলে সত্যিই কী নিজের শহর বেঁচে দেবেন গারাফোলো?

আসলেও ব্যাপারটি হয়তো তা নয়। জনগণকে বাস্তবতা বোঝাতে ফেসবুকে এমন একটি পোস্ট করেছেন বলে তিনি নিজেই বলেছেন ইতালির সংবাদপত্র ইল ফাত্তো কুয়োতিদিয়ানোকে।

তিনি বলেছেন, ‘আমি আমার জমি বেচবো না। ব্যাপক অস্বস্তি, হতাশা, সংবাদপত্রগুলোর সঙ্গে পেরে না ওঠার অসহায়ত্ব এবং অর্থসংকটের কারণেই আমি পোস্টটি করেছি।’

তবে শহর বিক্রি করার বিষয়টি উড়িয়ে দিলেও গারাফোলো অবশ্য বিনিয়োগের আশায় ঠিকই পথ চেয়ে রয়েছেন। বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য সংবাদমাধ্যমে শহরের বিজ্ঞাপন দেওয়ার চিন্তাভাবনাও করছেন বলে তিনি জানিয়েছেন সংবাদ মাধ্যমকে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...